7:41 am |আজ সোমবার, ১৫ই অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ | ৩০শে নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
ফুলবাড়ীতে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতের জরিমানা কলাপাড়ায় স্বাস্থ্য-সহকারীদের বেতন-বৈষম্য নিরসনের দাবিতে কর্ম বিরতি পালন নাটোরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার সরকারের কাজ করার ক্ষমতা আছে, তবে বাঁধ নির্মাণে সময়ের প্রয়োজন- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক গাইবান্ধা জেলা বারের নির্বাচনী তফশীল তিনদিনের মধ্যে ঘোষণা না করলে কর্মবিরতির হুশিয়ারী নোয়াখালী বেগমগঞ্জের আলোচিত অস্ত্রধারী ইমন গ্রেফতার গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা সাভারে মেয়ে ও তার স্বামীর অত্যাচারের হাত থেকে বাঁচতে বাবা-মায়ের সংবাদ সম্মেলন  আশুলিয়ায় নিখোঁজের ১০দিন পর যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার : আটক-১ ডিএএমএম মানিকগঞ্জ শাখার উদ্যোগে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত
‘ইয়াং পেইন ফিজিশিয়ান অ্যাওয়ার্ড’ পেলেন ডা: আহাদ

‘ইয়াং পেইন ফিজিশিয়ান অ্যাওয়ার্ড’ পেলেন ডা: আহাদ

জাকারিয়া নূরী : বাংলাদেশ সোসাইটি অব এনেসথেসিওলজিস্টস (বিএসএ) -এর উদ্যোগে ‘১ম আন্তর্জাতিক ই-কনফারেন্স অন পেইন-২০২০’ থেকে ‘ ইয়াং পেইন ফিজিশিয়ান অ্যাওয়ার্ড ’ পেলেন কুর্মিটোলা জেনোরেল হাসপাতালের কনসালটেন্ট ও পেইন ফিজিশিয়ান ডা: মোহাম্মদ আহাদ হোসেন। আজ (১৪ নভেম্বর) দুপুর ৩ টায় ঢাকাস্থ হোটেল ইন্টার কন্টিনেন্টালে তিন দিন ব্যাপী আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে তাকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানটিতে দু’টি ক্যাটাগরিতে মোট ১৭ জন ডাক্তারকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

ডা: মোহাম্মদ আহাদ হোসেন কোরনাকালিন পুরোটা সময় ধরে অধিকাংশ প্রিন্ট ও ইলেক্ট্রনিক ‍মিডিয়ায় দেশবাসীর জন্য কোরনা থেকে বেঁচে থাকার উপায়সমূহ তুলে ধরে আসছেন। এছাড়াও মানব দেহের নানাবিধ ব্যথা নিবারণের নিয়ে কাজের ক্ষেত্রে ইতোমধ্যে তিনি সুনাম ও সুখ্যাতি অর্জন করেছেন।

‘১ম আন্তর্জাতিক ই-কনফারেন্স অন পেইন-২০২০’ উপলক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ লিখিত শুভেচ্ছা প্রেরণ করেছেন। বিএসএ -এর সভাপতি অধ্যাপক ডা. দেবব্রত বনিকের সভাপতিত্বে ও বিএসএ -এর মহাসচিব অধ্যাপক ডা. কাওছার সরদারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব জাহেদ মালেক এমপি। বিশেষ অতিথি হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জনাব মো. আলী নূর; স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব জনাব মো. আব্দুল মান্নান; বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন; বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া; স্বাধীনতা চিকিৎসা পরিষদের সভাপতি অধ্যাপক ইকবাল আর্সনাল এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশিদ আলম উপস্থিত ছিলেন। এছাড়াও সম্মেলনটিতে বিদেশী ফ্যাকাল্টিগণসহ প্রায় ১০০০ জন বিশেষজ্ঞ এ্যানেসথেসিওলজিস্ট অনলাইনে সংযুক্ত হয়েছেন।

বাংলাদেশ সোসাইটি অব এনেসথেসিওলজিস্টস ‘১ম আন্তর্জাতিক ই-কনফারেন্স অন পেইন-২০২০’ এর এ আয়েজনে ১৪-১৬ নভেম্বর ২০২০ বাংলাদেশ সময় দুপুর ২টা হতে রাত ৮টা পর্যন্ত প্রতিদিন ই-কনফারেন্স অনলাইনে (জুম মিটিং) চলবে।

সম্মানিত অতিথি হিসেবে-  Prof. Susilo Chandra, CHAIR of Asian Australian Regional Section of WFSA, Professor Kris C. P. Vissers, Chair, FIPP Board of Examination, WIP, Dr Wayne Morriss, President Elect, WFSA, Dr Jannicke Mellin Olsen, Past President, WFSA সহ বিশ্বের প্রায় ৬০ জন পেইন বিশেষজ্ঞ এই ই-কনফারেন্সে যোগদানের সম্মতি জ্ঞাপন করেছেন।

জটিল ব্যাথা রোগীর চিকিৎসার জন্য এনেসথেসিওলজিস্টের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। আধুনিক ব্যাথা চিকিৎসার সর্বোচ্চ মানদণ্ডে উন্নীত করার প্রয়াসে বৈজ্ঞানিক সেমিনার, প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজনের মাধ্যমে অভিষ্ট লক্ষ্যে পৌঁছানোর চেষ্টা করা হচ্ছে। কনফারেন্সটিতে আর্ন্তজাতিক, জাতীয় ও আঞ্চলিক পর্যায়ের বরেণ্য চিকিৎসকগণ সংযুক্ত থেকে উল্লেখিত বিষয়ে অর্জিত উৎকর্ষতা তথা দক্ষতা ও জ্ঞান বিনিময় করবেন যা এ দেশের এ্যানেসথেসিওলজিস্টগণ চিকিৎসা সেবায় উল্লেখযোগ্য অবদান রাখতে সক্ষম হবেন।

আলোকিত প্রতিদিন/১৪ নভেম্বর ২০২০/জেডএন

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান