11:20 am |আজ শুক্রবার, ১২ই অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
ফুলবাড়ীতে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতের জরিমানা কলাপাড়ায় স্বাস্থ্য-সহকারীদের বেতন-বৈষম্য নিরসনের দাবিতে কর্ম বিরতি পালন নাটোরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার সরকারের কাজ করার ক্ষমতা আছে, তবে বাঁধ নির্মাণে সময়ের প্রয়োজন- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক গাইবান্ধা জেলা বারের নির্বাচনী তফশীল তিনদিনের মধ্যে ঘোষণা না করলে কর্মবিরতির হুশিয়ারী নোয়াখালী বেগমগঞ্জের আলোচিত অস্ত্রধারী ইমন গ্রেফতার গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা সাভারে মেয়ে ও তার স্বামীর অত্যাচারের হাত থেকে বাঁচতে বাবা-মায়ের সংবাদ সম্মেলন  আশুলিয়ায় নিখোঁজের ১০দিন পর যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার : আটক-১ ডিএএমএম মানিকগঞ্জ শাখার উদ্যোগে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত
বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্থর স্থাপন ২৯ নভেম্বর : রেলমন্ত্রী

বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্থর স্থাপন ২৯ নভেম্বর : রেলমন্ত্রী

সবুজ সরকার, টাঙ্গাইল : রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন। এতে ব্যয় হবে ১৬ হাজার কোটি টাকা। আগামী ২০২৫ সালের মধ্যে এ সেতু নির্মাণের কাজ শেষ হবে। ইতিমধ্যে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কাছ থেকে ৪৩১ একর ভূমি অধিগ্রহণ করা হয়েছে। বুধবার (২৮ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের কালিহাতীর বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, বন্ধুপ্রতিম দেশ জাপানের জাইকার সহযোগিতায় এ রেলসেতু নির্মাণ হবে। বর্তমানে সেতু দিয়ে ২০ কিলোমিটার বেগে রেল চলাচল করলেও ডুয়েল গেজের নতুন সেতু নির্মাণ শেষ ১০০ কিলোমিটার গতিতে রেল চলাচল করতে পারবে।
এছাড়াও জয়দেবপুর থেকে ঈশ্বরদী পর্যন্ত ডাবল রেললাইনের প্রকল্প হাতে নেয়া হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন রেল সচিব মো. সেলিম রেজা, রেলওয়ের মহাপরিচালক মো.শামছুজ্জামান, পিডি কামারুল আহসান প্রমুখ।

 

আলোকিত প্রতিদিন/২৮ অক্টোবর ২০২০/জেডএন

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান