11:54 pm |আজ বুধবার, ১২ই কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
সিলেটের প্রখ্যাত আলেম আ.ফ.ম আব্দুর রহমান সাহেব কিডনী রোগে স্কয়ার হাসপাতালে ভর্তি

সিলেটের প্রখ্যাত আলেম আ.ফ.ম আব্দুর রহমান সাহেব কিডনী রোগে স্কয়ার হাসপাতালে ভর্তি

সিলেট সংবাদদাতা : সিলেটের প্রখ্যাত আলেমে দ্বীন, শাহজালাল জামেয়া ইসলামীয়া পাঠানটুলা মাদ্রাসার সদ্য অবসর প্রাপ্ত সহকারী অধ্যাপক শায়খুল হাদিস আল্লামা আবুল ফজল মুহাম্মদ আব্দুর রহমান (আ.ফ.ম আব্দুর রহমান) সাহেব কিডনি রোগ ও অন্যান্য অসুস্থতা নিয়ে প্রফেসর ডা: মুজিবুল হক মোল্লাহ’র তত্ত্বাবধানে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি আছেন।

তিনি গত ১২ আগস্ট হঠাৎ অসুস্থ হয়ে গেলে সিলেটের মাউন্ট এ্যাডোরা ও আল হারামাইন হাসপাতালে কয়েকজন ডাক্তারের পরামর্শ ও চিকিৎসা নেয়ার পরও শারীরিক উন্নতি না হওয়ায় ২৩ আগস্ট ঢাকায় ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালে প্রফেসর ডা: মো: ফখরুল ইসলাম ও সহ-প্রফেসর ডা: হুমায়ুন কবির সেলিম এর অধীনে ভর্তি হন। তাদের তত্ত্বাবধানে ২৮ আগস্ট কিডনিতে “পিসিএনএল” অপারেশন করা হয়। অপারেশনের পর কিডনিতে ক্রিটিনাইন এর মাত্রা বেড়ে যাওয়া ও অন্যান্য জটিলতা নিয়ে গত ৭ আগস্ট  রাতে হুজুরকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে ডায়ালাইসিস দেয়া হয়।

মোঠোফোনে হুজুরের বড় ছেলে জানিয়েছেন – “আলহামদুলিল্লাহ! বাবা এখন অনেক ভালো আছেন, ডায়ালাইসিসের পর ধীরে ধীরে উন্নতি হচ্ছে।”

হুজুরের রোগমুক্তির জন্য তার পরিবারের পক্ষ থেকে হুজুরের অসংখ্য ছাত্র-ছাত্রী, সহকর্মী, বন্ধু, ভক্ত ও আত্মীয় -স্বজন রয়েছেন সবার কাছে দোয়া চাওয়া হয়েছে।

জনাব আ.ফ.ম আব্দুর রহমান ১৯৭৭ইং থেকে ১৯৮৪ইং পর্যন্ত হাকালুকি দারুসসুন্নাহ মুহাম্মদীয়া মাদ্রাসার মুহতামীম ছিলেন। ১৯৮৪ইং থেকে ১৯৮৭ইং পর্যন্ত হাড়িকান্দি দারুল উলুম মাদ্রাসায় শিক্ষকতা করেছেন।

১৯৮৮ইং তে ফতেহপুর মাদ্রাসায় যোগদান করেন। এরপর ১৯৯০ তে শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসায় শিক্ষক হিসেবে যোগদান করেন এবং সহকারী অধ্যাপক হিসেবে সর্বশেষ ২০১৯ সালের আগস্ট মাসে অত্র মাদ্রাসা থেকেই তিনি অবসর গ্রহন করেন।

এছাড়া তিনি ১৯৯০ সাল থেকে সিলেট জালালাবাদ জামে মসজিদে ২০০৪ সাল পর্যন্ত এবং শেখঘাট জামে মসজিদে ২০০৪ থেকে ২০০৯ পর্যন্ত  ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করেন দ্বীনের এ দা’য়ী।

মহান আল্লাহ তার এই বান্দাহকে,  দ্বীন ইসলামের খাদিমকে নেক হায়াত ও সুস্থতা দান করুন -এই প্রার্থনা করছেন বৃহত্তর সিলেটের বিভিন্ন অঞ্চলের অসংখ্য মানুষ।

 

আলোকিত প্রতিদিন/১৬ আগস্ট-২০২০/জেডএন

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান