10:39 am |আজ শনিবার, ৩১শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ | ১৫ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
হরিরামপুরে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তায় খাদ্য সামগ্রী বিতরণ কলাপাড়ায় গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আশুলিয়ায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে যুবলীগের উদ্যোগে দোয়া মাহফিল করোনায় দেবহাটা উপজেলা যুবলীগের সাবেক সভাপতির মৃত্যু লোহা কেন খাবেন? । ডা: সুমাইয়া আক্তার গাইবান্ধায় ৫ দফা দাবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের পথসভা সাভারে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ নগরকান্দায় আজান দেয়া অবস্থায় পিতাকে জবাই করে হত্যা চেষ্টায় পুত্র আটক কক্সবাজার রুমালিয়ারছড়ার তানভীর ৫০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে আটক  নোয়াখালীতে পুকুরের পানিতে ডুবে ভাইবোনের মৃত্যু
স্বাস্থ্য সংক্রান্ত যেসব সমস্যার সমাধান করতে পারে পিয়াজের জুস

স্বাস্থ্য সংক্রান্ত যেসব সমস্যার সমাধান করতে পারে পিয়াজের জুস

নিজস্ব প্রতিবেদকঃ স্বাস্থ্য সংক্রান্ত নানা সমস্যার সমাধান করতে পারে পিয়াজ। ওজন কমানো থেকে শুরু করে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোসহ নানা স্বাস্থ্য সমস্যার দাওয়াই পিয়াজের জুস। তাই আমরা খাদ্যতালিকায় পিয়াজ রাখতে পারি।

পিয়াজের জুসের উপকারিতা ও রেসিপি:
ওজন কমাতে: এতে ফ্যাট নেই বললেই চলে। তবে ফ্ল্যাভানয়েড অ্যান্টিঅক্সিডেন্টে  ভরপুর এই উপকরণটি হজমের উন্নতি ঘটায়। ফলাফল ওজন কমাতে সহায়ক। স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ, পিয়াজের রস আর মধু মিশিয়ে খালি পেটে নিয়মিত খেলে শরীরে বাড়তি চর্বি জমতে দেয় না। রেসিপি: একটি পিয়াজের অর্ধেক খোসা ছাড়িয়ে কেটে নিয়ে পানি দিয়ে ব্লেন্ড করুন। এতে এক টেবিল চামচ মধু মিশিয়ে সকালে খেয়ে নিন।

রোগপ্রতিরোধে: পিয়াজের জুস দিয়ে রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ানো খুবই সহজ। পিয়াজে রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পুষ্টি উপাদান যেমন- ভিটামিন সি, জিঙ্ক এবং পাইটোক্যামিকেল রয়েছে যা শরীরকে সর্দি, কাশি, জ্বর ফ্ল প্রতিরোধে সহায়তা করে।

রেসিপি: একটি পিয়াজ খোসা ছাড়িয়ে কেটে নিন। এক গ্লাস বিশুদ্ধ পানিতে সারারাত ভিজিয়ে রাখুন। সকালে কয়েক চামচ খেয়ে নিন। এরপর বাকিগুলো সারাদিনে এক বা দুই ঘণ্টা পর পর পান করুন।

ত্বক ও চুলের স্বাস্থ্যে: ত্বক ও চুলের নানা সমস্যার সমাধানে চমৎকার কাজ করে পিয়াজের রস। চুলের গোড়া ও ত্বকে লাগানো ছাড়া্ও নিয়মিত পিয়াজের রস পান করলে চুল পড়া রোধ করে এবং ত্বকের নানা সমস্যা যেমন- ব্রণ ও প্রদাহ দূর করে।

রেসিপি: একটি পিয়াজ মিহি করে কেটে নিন। এরপর রস চেপে বের করে নিন। পিয়াজের গন্ধ অনেকে সহ্য করতে পারে না। এ জন্য এই রসের সঙ্গে লবণ বা লেবুর রস মিশিয়ে নিতে পারেন।

 

আলোকিত প্রতিদিন/২২ জুলাই’২০/এসএএইচ

 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান