9:00 pm |আজ সোমবার, ১০ই কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
বশেমুরবিপ্রবি শাখার উদ্যোগে বাঁধনের ২৩ বছর পূর্তি উদযাপন  বাবার বিরুদ্ধে শিশু কন্যাকে পাশবিক নির্যাতনের অভিযোগ সাভারে শিশু ধর্ষণের মামলায় গ্রেফতার-১ নোয়াখালীর সেই যুবলীগ নেতার বিরুদ্ধে এবার আরেক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ টাঙ্গাইলের বাসাইলে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত কিশোরীর মৃত্যু কুরআন শরীফের আলোকে আসমানী কিতাব যাবুর এ বর্ণিত আস্তিক্যবাদ: পর্ব- ৭/সৈয়দ রনো বীরগঞ্জে জাতীয় পার্টির বর্ধিত সভা অনুষ্ঠিত ফুলবাড়ী বাজারে সিসি টিভি ক্যামেরার উদ্বোধন করলেন পুলিশ সুপার  কক্সবাজার দক্ষিণ বনবিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদঃ এক একর বনভূমি উদ্ধার      সাভারে দুই গণধর্ষণ মামলাসহ ১১ মামলার আসামি অস্ত্রসহ গ্রেফতার
সাহারা খাতুন আর নেই

সাহারা খাতুন আর নেই

::নিজস্ব প্রতিবেদক::

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য সাহারা খাতুন (৭৮) আর নেই। বৃহস্পতিবার (৯ জুলাই) রাত সাড়ে ১১টায় তিনি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে মারা যান। সাহারা খাতুন কিডনি ও শ্বাসতন্ত্রের জটিলতায় ভুগছিলেন। গত সোমবার এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি চিকিৎসাধীন ছিলেন।
বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ও আইনজীবী হিসেবে সাহারা খাতুনের জুনিয়র হিসেবে কাজ করা ওমর ফারুক প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ব্যাংককে সাহারা খাতুনের সঙ্গে তাঁর সহকারী মো. আনিস রয়েছেন। তিনি ফোন করে সাহারা খাতুনের মৃত্যুর খবর জানিয়েছেন।
সাহারা খাতুন ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান। এরপর তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও পালন করেন। তিনি ঢাকা-১৮ সংসদীয় আসনে পরপর তিনবার নির্বাচিত হন। সাহারা খাতুন ১৯৪৩ সালের ১ লা মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত ছিলেন।
এদিকে সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে সাহারা খাতুন গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও মানুষের অধিকার আদায়ের সংগ্রামে আজীবন কাজ করে গেছেন। দলের দুঃসময়ে নেতা কর্মীদের পাশে থেকে আইনিসহ সকল সাহায্য-সহযোগিতা দিয়েছেন তিনি। শেখ হাসিনা আরও বলেন, ‘তাঁর মৃত্যুতে দেশ ও জাতি একজন দক্ষ নারী নেত্রী এবং সৎ জননেতাকে হারাল। আমি হারালাম এক পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধাকে।’ প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান