9:33 pm |আজ বুধবার, ৮ই আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ | ২৩শে সেপ্টেম্বর ২০২০ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
সোনারগাঁয়ে বাসের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু গাজীপুরে জনবহুল বাংলাবাজার-মির্জাপুর সড়কের বেহালদশা, ভোগান্তিতে এলাকাবাসী মানিকগঞ্জে প্রতারণার অভিযোগে ভূয়া ডাক্তারকে জরিমানা সাভারে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবকলীগের দোয়া মাহফিল অনুশোচনা । সাদিয়া জামান হিরা পটুয়াখালীতে ৪ অক্টোবর হতে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন শুরু     শরতের কাশফুলে সেজেছে বশেমুরবিপ্রবি ক্যাম্পাস সাটুরিয়া উপজেলা স্বাস্হ‍্য কমপ্লেক্সে তরুণী ধর্ষণের ঘটনায় ৭ সদস‍্যের তদন্ত কমিটি গঠন টেনিস এলবো : অসহনীয় যন্ত্রণা থেকে সমাধানের উপায় । ডা. মোহাম্মদ আহাদ হোসেন সিলেটের প্রখ্যাত আলেম আ.ফ.ম আব্দুর রহমান সাহেব কিডনী রোগে স্কয়ার হাসপাতালে ভর্তি
যুক্তরাষ্ট্রে এক করোনা রোগির চিকিৎসা খরচ সাড়ে ৯ কোটি টাকা

যুক্তরাষ্ট্রে এক করোনা রোগির চিকিৎসা খরচ সাড়ে ৯ কোটি টাকা

সংবাদদাতা,নিউইয়র্ক: যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত ৭০ বছরের এক বৃদ্ধ সুস্থ হতে হাসপাতালে তার ব্যয় হয়েছে ১১ লাখ ২২ হাজার ৫০১ ডলার বা ৯ কোটি ৫৩ লাখ, ৯০ হাজার ১ শ ৩৫ টাকা। তিনি প্রায় মারাই যাচ্ছিলেন। একপর্যায়ে হাসপাতালের নার্স তার স্ত্রী ও সন্তানকে শেষ বিদায় জানানোর ফোন দিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত তিনি সুস্থ হয়েছেন। এর জন্য হাসপাতালে তার ব্যয় হয়েছে ১১ লাখ ২২ হাজার ৫০১ ডলার। মার্কিন সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে। খবরে বলা হয়েছে, ৪ মার্চ মাইকেল ফ্লোর নামের ব্যক্তি সিয়াটলের উত্তর-পশ্চিমাঞ্চলীয় একটি হাসপাতালে ভর্তি হন। ৬২ দিন চিকিৎসার পর ৫ মে সুস্থ হলে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তার হাসপাতাল ত্যাগের সময় চিকিৎসাকর্মীরা করতালি দিয়ে অভিনন্দন জানান। হাসপাতাল থেকে মাইকেল ফ্লোরকে ১৮১ পৃষ্ঠার বিল দেওয়া হয়েছে। এরমধ্যে রয়েছে ইন্টেনসিভ কেয়ার রুমের প্রতিদিন ৯ হাজার ৭৩৬ ডলার, ৪২ দিন তার কক্ষ জীবাণুমুক্ত করতে ৪ লাখ ৯ হাজার ডলার, ২৯ দিন ভেন্টিলেটর ব্যবহারের জন্য ৮২ হাজার ডলার এবং প্রায় ১ লাখ ডলার দুই দিন মুমূর্ষু অবস্থায় চিকিৎসার জন্য।
খবরে বলা হয়েছে, প্রবীণদের জন্য সরকারি স্বাস্থ্যবিমা মেডিকেয়ারের আওতায় থাকায় হাসপাতালের বিল ফ্লোরকে দিতে হবে না। তবে যুক্তরাষ্ট্রে চিকিৎসা ব্যয় সবচেয়ে বেশি এবং এর সামাজিকীকরণ নিয়ে বিতর্ক থাকায় ফ্লোর নিজেকে ‘অপরাধী’ ভাবছেন। কারণ, তার চিকিৎসার ব্যয় করদাতাদের অর্থে বহন করা হচ্ছে। মাইকেল ফ্লোর বলেন, আমার জীবন বাঁচাতে দশ লাখের বেশি ডলার ব্যয় হয়েছে। অবশ্যই আমি জানি যে তা সঠিক কাজে লেগেছে। কিন্তু জানি যে হয়তো একমাত্র আমিই এমন কথা বলছি। যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তদের সহযোগিতার জন্য হাসপাতাল ও বেসরকারি বিমা কোম্পানির জন্য ১০০ মিলিয়ন ডলারের আর্থিক সহযোগিতা পরিকল্পনা ঘোষণা করা হয়েছে।

 

আলোকিত প্রতিদিন/১৬ জুন ‘২০/এসএএইচ

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান