আজ রবিবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ ।   ১৬ জুন ২০২৪ খ্রিস্টাব্দ

যশোরে ছাত্রদল নেতাকে র‌্যাব পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

::প্রতিনিধি, যশোর::

যশোর সদরের স্থানীয় এক ছাত্রদল নেতা ও তার বন্ধুকে ‘র‌্যাব পরিচয়ে’ উঠিয়ে নেওয়ার অভিযোগ করছেন স্বজনরা। গত শনিবার রাতে ইব্রাহিম হোসেন নামের এই যুবককে যশোরের ঝিকরগাছা উপজেলার লাউজানি বাজার থেকে তুলে নেওয়া হয় বলে তার ভাই আব্দুল্লার অভিযোগ।  যদিও যশোর র‌্যাব অফিসের কর্তব্যরত কর্মকর্তা এসআই জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ইব্রাহিম ও রিপন নামে তাদের কাছে আটক কেউ নেই।’

ইব্রাহিম হোসেন যশোর সদরের দেয়াড়া ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক এবং নতুন হাট গ্রামের মাহবুব মোল্লার ছেলে। তার বন্ধু রিপনের বাড়ি সদর উপজেলার মেঘলা গ্রামে।

আব্দুল্লাহ সাংবাদিকদের বলেন, ‘শনিবার রাত ৮টার দিকে তাদের বাড়ির কাছে পাশের ঝিকরগাছা উপজেলার লাউজানি বাজার থেকে সাদা পোশাকের এক দল লোক তার ভাই ও তার বন্ধু রিপনকে একটি মাইক্রোবাসে জোর করে তুলে নিয়ে যায়। এ সময় স্থানীয়রা এগিয়ে গেলে অপহরণকারীরা নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে গুলি করার হুমকি দিয়ে চলে যায়। এরপর থেকে তারা নিখোঁজ রয়েছেন।’

- Advertisement -

লাউজানি বাজারের এক চা দোকানি নাম প্রকাশ না করে বলেন, ‘ওই দুইজন তার দোকানের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় দুই মোটরসাইকেলে লুঙ্গি পরা চারজন এসে তাদেরকে ধরে। এ সময় ওই দুইজন চিৎকার দিলে আশপাশের লোকজন এগিয়ে যায়। তখন আটককারীরা লুঙ্গি খুলে ফেলেন এবং দেখা যায় তারা প্যান্ট পরিহিত। ওই চা দোকানি সাংবাদিকদের আরও বলেন, ওই সময় তারা নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে কাউকে এগিয়ে না যেতে সতর্ক করে। পরে তাদের ফোন পেয়ে একটি কালো রঙের মাইক্রোবাস আসে এবং এ দুইজনকে নিয়ে তারা ওই গাড়িতে উঠে চলে যায়।

এদিকে ইব্রাহিমের ভাই আব্দুল্লাহ আরও বলেন, ‘রাত থেকেই তারা ঝিকরগাছা থানা, যশোর কোতোয়ালি থানা, ডিবি পুলিশের দপ্তরে গিয়ে তাদের কোনো সন্ধান পাননি।’ ইব্রাহিমের মা নুরজাহান বেগম বলেন, ‘তার ছেলের বিরুদ্ধে শুধু রাজনৈতিক নাশকতার মামলা রয়েছে বেশ কয়েকটি। অন্য কোনো ধরনের অপরাধের অভিযোগ নেই।’ তারা এই ঘটনায় থানায় মামলা করবেন বলে জানান।

ঝিকরগাছা থানার পরিদর্শক (তদন্ত) মেসবাহ উদ্দিন বলেন, ‘তারা এ ধরনের কোনো অভিযান চালাননি।’ একই কথা বলেন যশোরের গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি মারুফ আহম্মেদ।

- Advertisement -
- Advertisement -