আজ সোমবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ ।   ১৭ জুন ২০২৪ খ্রিস্টাব্দ

গুদাম কর্মকর্তার বিরুদ্ধে কেজি প্রতি ঘুষ দাবির অভিযোগ

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

::সংবাদদাতা,  টাঙ্গাইল::
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় এক গুদাম কর্মকর্তা প্রতি কেজি চালের জন্য সরবরাহকারীর কাছে ঘুষ চেয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘাটাইলের ইউএনও অঞ্জন সরকার জানান, রোববার উপজেলার ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলমের এ বিরুদ্ধে এক মিল মালিক লিখিত এই অভিযোগ দিয়েছেন।

মেসার্স দুই ভাই অটো রাইস মিলের মালিক সাদিকুল ইসলাম তার অভিযোগে বলেন, গত ১১ই জুন ট্রাকে করে ২০ মেট্রিক টন চাল গুদামে সরবরাহ করেন। গুদাম কর্মকর্তা খোরশেদ আলম তার কাছে ‘কেজি প্রতি দুই টাকা কমিশন দাবি করেছেন’।  ঘুষ দিতে রাজি না হওয়ায় তার ট্রাক বোঝাই চাল ওই গুদাম কর্মকর্তা আটকে রাখেন  এবং এতে তার প্রতিদিন ছয় হাজার টাকা অতিরিক্ত ট্রাক ভাড়া দিতে হচ্ছে বলে অভিযোগে উল্লেখ করেন সাদিকুল। এর আগেও ওই কর্মককর্তা বিভিন্ন ব্যবসায়ীদের কাছে একইভাবে ঘুষ দাবি করেছিলেন বলে সাদিকুল অভিযোগ করেন।

বারো বছর ধরে উপজেলার খাদ্য গুদামে চাল সরবরাহ করে আসছেন জানিয়ে সাদিকুল ইসলাম বলেন, ‘এই কর্মকর্তা উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান না কিনে অন্য উপজেলার ব্যবসায়ীদের কাছ থেকে ধান কেনেন। এ কাজে এক ব্যক্তি তাকে সহযোগিতা করেন।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন সরকার বলেন, ‘ইতিমধ্যে এক কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের প্রমাণ পাওয়ায় তাকে বদলি করা হয়েছিল। তদন্তে এ অভিযোগের প্রমাণ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে হবে।’ তবে ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলম তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন।

- Advertisement -
- Advertisement -