8:28 am |আজ বুধবার, ৫ই কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
ইহুদি ও খ্রিস্টান ধর্মের আলোকে আস্তিক্যবাদ: পর্ব- ৬/ সৈয়দ রনো মুজিববর্ষ উপলক্ষে গাইবান্ধা পৌরসভার ফ্রি কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন  ফুলবাড়ীতে বঙ্গবন্ধুকাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত সোনারগাঁয়ে প্রতিপক্ষের দেওয়া আগুনে ফার্নিচার দোকান পুড়ে ছাই  টাঙ্গাইলে কলেজ ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ সাভারে মাদক ও কিশোর গ্যাং বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত  আস্তিক ও নাস্তিক্যবাদের দর্শন: পর্ব – ৪/ সৈয়দ রনো পটুয়াখালীতে ৬৬০০ পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেনীর লংমার্চে হামলা, বরিশালে ছাত্রফ্রন্টের প্রতিবাদ সুন্দরবন থেকে ২ চোরাকারবারীকে আটক করেছে কোস্টগার্ড
রেড জোনে ঘরেই পড়তে হবে নামাজ

রেড জোনে ঘরেই পড়তে হবে নামাজ

::নিজস্ব প্রতিবেদক::
করোনা সংক্রমিত ‘রেড জোনের’ বাসিন্দাদের বাসায়া নামাজ আদায়ের নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। শনিবার জারি করা নির্দেশনায় বলা হয়েছে, করোনাভাইরাসের বিস্তার রোধে ‘রেড জোন’ ঘোষিত এলাকার বাসিন্দাদের নিজ নিজ ঘরে ইবাদত, উপাসনা করতে হবে।

এরআগে গত ৬ এপ্রিল বিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশে এ নিয়ম চালু করা হয়েছিল। ওয়াক্তের নামাজে মসজিদ সম্পৃক্ত অনধিক পাঁচজন এবং জুমায় ১০ জনের  জামাতের অনুমতি দেওয়া হয়। এক মাস পর ৬ মে থেকে মসজিদে বহিরাগত মুসল্লি প্রবেশে বাধা তুলে নেওয়া হয়। স্বাস্থ্যবিধি মেনে মসিজদে জামাতের অনুমতি দেওয়া হয়।

ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনায় বলা হয়েছে, লাল জোন হিসেবে চিহ্নিত এলাকায় মসজিদের খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমগণ ব্যতীত বাকিরা বাসায় নামাজ আদায় করবেন। মসজিদে নামাজ চালু রাখতে প্রয়োজনে খতিব, ইমাম, মুয়াজ্জিন, খাদেমসহ অনধিক ৫ জন জামাত করবেন। জুমার জামাতে অনধিক ১০ জন অংশ নেবেন।

রেড জোনে মন্দির, গির্জাসহ কোনো উপসনালয়ে সমাবেত হওয়া যাবে না। শুধু রেড জোন নয় দেশের কোথাও ওয়াজ মাহফিল, তাফসির মাহফিল, তাবলিগের তালিম বা মিলাদ মাহফিলের আয়োজন করা যাবে না। অন্যান্য  ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানের জন্য সমবেত হওয়া যাবে না। কেউ নির্দেশ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান