আজ মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ১১:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
বীরগঞ্জে পল্লীবন্ধুর ১ম মৃত্যু বার্ষিকীতে জাতীয় পার্টির শ্রদ্ধা নিবেদন স্বাধীনতার ইশতেহার পাঠক সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজ আর নেই চাঁপাইনবাবগঞ্জে সাবেক রাষ্ট্রপতি এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত দিনাজপুর চক্ষু হাসপাতালে অজ্ঞাত কারণে সদস্যপদ স্থগিত,উন্মুক্তের দাবী জেলাবাসীর দেশে করোনায় আরও ৩১৬৩ জন আক্রান্ত, মৃত্যু ৩৩ এবং সুস্থ ৪৯১০ শার্শায় হ্যান্ডক্যাপ নিয়ে পলাতক মাদক ব্যবসায়ী ৭ঘণ্টা পর আটক অল্প বয়সেই চুল পাকছে ! কারি পাতা ব্যবহারেই সমাধান করোনা পরিস্থিতি বিবেচনায় ফ্রান্সে স্বাস্থ্যকর্মীদের বেতন বাড়লো ৮ বিলিয়ন ইউরো গ্রানাডাকে হারিয়ে লা লিগার শিরোপা থেকে ২ পয়েন্ট দূরে রিয়াল মাদ্রিদ সুন্দরগঞ্জে বিল থেকে শিশুর লাশ উদ্ধার
রেড জোনে ঘরেই পড়তে হবে নামাজ

রেড জোনে ঘরেই পড়তে হবে নামাজ

::নিজস্ব প্রতিবেদক::
করোনা সংক্রমিত ‘রেড জোনের’ বাসিন্দাদের বাসায়া নামাজ আদায়ের নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। শনিবার জারি করা নির্দেশনায় বলা হয়েছে, করোনাভাইরাসের বিস্তার রোধে ‘রেড জোন’ ঘোষিত এলাকার বাসিন্দাদের নিজ নিজ ঘরে ইবাদত, উপাসনা করতে হবে।

এরআগে গত ৬ এপ্রিল বিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশে এ নিয়ম চালু করা হয়েছিল। ওয়াক্তের নামাজে মসজিদ সম্পৃক্ত অনধিক পাঁচজন এবং জুমায় ১০ জনের  জামাতের অনুমতি দেওয়া হয়। এক মাস পর ৬ মে থেকে মসজিদে বহিরাগত মুসল্লি প্রবেশে বাধা তুলে নেওয়া হয়। স্বাস্থ্যবিধি মেনে মসিজদে জামাতের অনুমতি দেওয়া হয়।

ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনায় বলা হয়েছে, লাল জোন হিসেবে চিহ্নিত এলাকায় মসজিদের খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমগণ ব্যতীত বাকিরা বাসায় নামাজ আদায় করবেন। মসজিদে নামাজ চালু রাখতে প্রয়োজনে খতিব, ইমাম, মুয়াজ্জিন, খাদেমসহ অনধিক ৫ জন জামাত করবেন। জুমার জামাতে অনধিক ১০ জন অংশ নেবেন।

রেড জোনে মন্দির, গির্জাসহ কোনো উপসনালয়ে সমাবেত হওয়া যাবে না। শুধু রেড জোন নয় দেশের কোথাও ওয়াজ মাহফিল, তাফসির মাহফিল, তাবলিগের তালিম বা মিলাদ মাহফিলের আয়োজন করা যাবে না। অন্যান্য  ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানের জন্য সমবেত হওয়া যাবে না। কেউ নির্দেশ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান