আজ রবিবার, ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ২১ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ

মানিকগঞ্জে করোনায় আক্রান্ত ২৬, মোট ৩০৫ এবং উপসর্গ নিয়ে মৃত্যু ১

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

প্রতিনিধি,মানিকগঞ্জ: মানিকগঞ্জে জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ২৬ বছরের এক যুবক। আজ(৭ জুন) রবিবার সকাল পৌনে ৭টার দিকে তিনি মারা যান।হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মানিকগঞ্জ সদর উপজেলার উকিয়ারা গ্রামের ওই যুবক (সাদ্দাম হোসেন, ২৬, পিতা-নায়েব আলী) শরীরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আজ সকাল সাড়ে ৬য়টার দিকে জেলা হাসপাতালের জরুরী বিভাগে আসেন। কর্তব্যরত চিকিৎসক তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে তাঁকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করেন। কিন্তু তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে ভর্তি করার ১৫ মিনটের মাথায়ই তাঁর মৃত্যু হয়। তিনি করোনায় আক্রান্ত কি না তা নিশ্চিত হতে তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউশনে পাঠানো হবে। রিপোর্ট পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা ।
এনিয়ে জেলায় উপসর্গ নিয়ে মারা গেলেন ১৫জন। নিহতদের মধ্যে ১০জন পুরুষ, ৪ জন নারী ও ১জন কিশোর। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৩জন। এদের মধ্যে দুই জন সিংগাইর উপজেলায় এবং অন্যজন হরিরামপুর উপজেলায়।
এদিকে, মানিকগঞ্জে নতুন করে আরও ২৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৩০৫ জন। আক্রান্তদের মধ্যে সাটুরিয়া উপজেলায় ৯জন, মানিকগঞ্জ সদর ও সিংগাইর উপজেলায় ৬ জন করে, দৌলতপুর উপজেলায় ৩জন ও ঘিওর উপজেলায় রয়েছেন ২ জন।আজ (রবিবার) সকালে এ তথ্য নিশ্চিত করেন মানিকগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. রফিকুন নাহার বন্যা। তিনি বলেন, ‘এ পর্যন্ত মোট তিন হাজার ২৪৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার বিভিন্ন স্থানে পাঠানো হয়েছিল। এর মধ্যে দুই হাজার ৯১০টির রিপোর্ট পাওয়া গেছে। যাতে পজিটিভ পাওয়া গেছে ৩০৫জনের দেহে। এর মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ৮৪ জন, সাটুরিয়া উপজেলায় ৬৭জন, সিংগাইর উপজেলায় ৬০ জন করে, ঘিওর উপজেলায় রয়েছেন ৪৫ জন, হরিরামপুর উপজেলায় ২৮, শিবালয় উপজেলায় ২২ জন ও দৌলতপুর উপজেলায় রয়েছেন ৯জন।’ আক্রান্তদের মধ্যে ২২ জন জেলার বিভিন্ন হাসপাতালে এবং ২১৫ জন নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। সুস্থ হয়েছেন ৮৭জন এবং মারা গেছেন ৩জন।

 

আলোকিত প্রতিদিন/৭ জুন ‘ ২০/এসএএইচ

- Advertisement -
- Advertisement -