আজ বৃহস্পতিবার, ০৯ Jul ২০২০, ১১:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
বীরগঞ্জে বৈদেশিক কর্মসংস্থান শীর্ষক প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত সিরাজগঞ্জের শাহজাদপুরে বৃদ্ধা ও যুবকের লাশ উদ্ধার কুতুবদিয়ায় উপজেলা প্রশাসনের পক্ষথেকে নবাগত ওসিকে ফুল দিয়ে বরণ  গাইবান্ধায় আরও ৫ জনের শরীরে করোনা শনাক্ত, মোট ৪৩৬ আশুলিয়ায় চাঁদাবাজীর অভিযোগে কথিত যুবলীগ নেতা গ্রেফতার দেশে করোনায় ৪১ জনের মৃত্যু, মোট ২২৩৮ এবং নতুন শনাক্ত ৩৩৬০ সাংবাদিক ও কবি শাহানুর আলম উজ্জ্বলের বাবা আর নেই শিবালয়ের নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শিক্ষার্থীদের অতিরিক্ত ফি’র টাকা ফেরতের পুন:নির্দেশ কলাপাড়ায় ছয় মাসে ২ কোটি টাকার মাদকদ্রব্য উদ্ধার, গ্রেফতার-৫৫ সাভারের আশুলিয়ায় গ্যাস বিস্ফোরণে একই পরিবারের তিনজন নিহত 
কাতারে বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন

কাতারে বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন

স্পোর্টস ডেস্ক : ২০২২ ফিফা বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়ামের নির্মান সম্পন্ন হয়েছে বলে ঘোষণা দিলো কাতার।  বৃহস্পতিবার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমের রিপোর্টে বলা হয় এই স্টেডিয়ামটি প্রস্তুত করতে আমিরাতিদের তিন বছর সময় ব্যয় করতে হয়েছে। সূচি অনুযায়ী ২০২২ সালের ১৮ ডিসেম্বর এই এডুকেশন সিটি স্টেডিয়ামে আয়োজন করা হবে বিশ্বকাপের সেমিফাইনাল। তবে ছাড়পত্র পেতে দেরি হওয়ায় সেখানে উদ্বোধনী ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

কাতার বার্তা সংস্থার রিপোর্টে বলা হয়, ‘ডেলিভারি ও লিগেসি বিষয়ক শীর্ষ কমিটি এবং কাতার ফাউন্ডেশন ২০২২ বিশ্বকাপের জন্য এই স্টেডিয়ামটির প্রস্তুতি সম্পন্ন হবার ঘোষণা দিয়েছে। যেটি দেশটির এডুকেশন সিটিতে অবস্থিত। চতুর্দিকে বিশ্ববিদ্যালয় ও গবেষণা কেন্দ্র পরিবেষ্টিত হওয়ায় এই শহরকে এডুকেশন সিটি নামকরণ করা হয়েছে। টুর্নামেন্ট শেষে ৪০ হাজার আসন বিশিষ্ট এই স্টেডিয়ামের অর্ধেক উন্নয়নশীল দেশের স্টেডিয়াম নির্মানের জন্য দান করা হবে।

বিশ্বকাপ শুরুর প্রায় আড়াই বছর আগে কাতার তাদের একেবারেই নবনির্মিত ৪০ হাজার আসনের আল-জনাব ও সংস্কারকৃত খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামকে আয়োজক স্টেডিয়াম হিসেবে ঘোষণা করেছে। টুর্নামেন্টের জন্য নতুন ৫টি স্টেডিয়ামের নির্মান কাজ এখনো চলমান আছে।

 

আলোকিত প্রতিদিন/৬ জুন’২০/জেডএন

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান