আজ রবিবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ ।   ১৬ জুন ২০২৪ খ্রিস্টাব্দ

ঘিওরে কৃষকের ১ বিঘা ধান কেটে দিলো ছাত্রলীগ

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

সৈয়দ এনামুল হুদা :  মানিকগঞ্জ -১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়ের নির্দেশে, জেলা ছাত্রলীগ এবং ঘিওর উপজেলা ছাত্রলীগের সভাপতি আজিম মিয়া জনের আহবানে মানিকগঞ্জের ঘিওরে প্রান্তিক কৃষকের ১ বিঘা জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।
জানা যায়, রবিবার (৩১ মে) উপজেলার সিংজুরী ইউনিয়নের ব্রাম্মনগ্রামের কৃষক আঃ রহিজ উদ্দিন ১ বিঘা জমির পাকা ইরি ধান শ্রমিকের অভাবে কেটে ঘরে তুলতে পারছিলেন না। এ খবর শুনেই হাজির ছাত্রলীগ নেতাকর্মীরা। উপজেলার সিংজুরী এবং বালিয়াখোড়া ইউনিয়ন ছাত্রলীগের একদল নেতাকর্মীরা তার জমির ইরি ধান কেটে তা বাড়িতে পৌঁছে দেয়।
এ বিষয়ে আজম খান আলোকিত প্রতিদিনকে বলেন, আসলে আমরা যারা গ্রামে বসবাস করি তারা কৃষি কাজের সব কিছুই বুঝি।দেশের এমন পরিস্থিতিতে কৃষকের ফসলই পারে দেশকে খাদ্য সঙ্কটের হাত থেকে রক্ষা করতে। তাই মানিকগঞ্জ -১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয় এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি আজিম মিয়া জনের দিক নির্দেশনায় কৃষকের ধান কেটে তা ঘরে তুলে দিলাম। ভবিষ্যতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।
সিংজুরী ইউনিয়নের কৃষক আঃ রহিজ উদ্দিন জানান, দেশে চলমান করোনা ভাইরাসের কারণে জমির ধান পাকার পরও কাটার জন্য শ্রমিক সঙ্কটে ভুগছিলাম।অন্যদিকে জোয়ারের পানি জমিতে প্রবেশ করে ডুবে যাওয়ার আশংকায় ছিলাম। এমনি মুহুর্তে ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে যোগাযোগ করা হলে তারা এসে ধান কেটে ঘরে তুলে দিয়ে যায়। এতে আমি অনেক উপকৃত হয়েছি।
এসময় উপস্থিত ছিলেন, সিংজুরী ইউনিয়ন ছাত্রলীগ নেতা, আজমত উল্লাহ আজম, সমীর, পলাশ, আকিব, রবিন, সিহাব হোসেন ডিপজল এবং বালিয়াখোড়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা, মিজানুর রহমান, সোহাগ খান প্রমুখ।

 

আলোকিত প্রতিদিন /৩১ মে ‘২০/এসএএইচ

- Advertisement -
- Advertisement -