9:02 am |আজ সোমবার, ৯ই জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৩শে মে ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে শাওয়াল ১৪৪৩ হিজরি




গাইবান্ধায় কেনাকাটায় তোয়াক্কাই নেই স্বাস্থ্যবিধির

গাইবান্ধায় কেনাকাটায় তোয়াক্কাই নেই স্বাস্থ্যবিধির




::সংবাদদাতা, গাইবান্ধা::
গাইবান্ধায় ঈদউল ফিতরের উৎসবের আমেজে বদলে গেছে গাইবান্ধার চিত্র। তিনদিন বন্ধ রাখার পর খুলে দেওয়া মার্কেটগুলো। এখন সব স্থান কোলাহলমুখর। গাদাগাদি ভীড়ে কেনাকাটা চলছে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।
জেলা শহরের কাচারী বাজার, পিকে বিশ্বাস রোড, স্টেশন রোড, ডিবি রোডসহ মার্কেটগুলোতে ঠাসাঠাসি করে ২৩ মে শনিবার সকাল থেকেই অস্বাভাবিক ভীড় দেখা যায়। প্রতিটি দোকান ও মার্কেটগুলোতেই একই চিত্র। ক্রেতারা দোকানে জায়গা না পেয়ে রাস্তায় ভীড় করে দাঁড়িয়ে কেনাকাটার জন্য যেন মরিয়া হয়ে উঠেছেন। এই পরিস্থিতিতে এ জেলায় করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি আরও ব্যাপকভাবে বৃদ্ধি পাবে বলে আশংকা করছেন চিকিৎসক ও সচেতনমহল।
১৯ মে মঙ্গলবার জেলা প্রশাসকের সাথে পুলিশ সুপার, গাইবান্ধা পৌরসভার মেয়র, গাইবান্ধা চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টিজ, জেলা দোকান মালিক সমিতি, জেলা দোকান কর্মচারি সমিতিসহ অন্যান্যদের সাথে এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে বেচাকেনা করা হবে বলে অঙ্গিকার করেন ব্যবসায়ি নেতৃবৃন্দ। এমতাবস্থায় তাদের অনুরোধ এবং আশ্বাসের পরিপ্রেক্ষিতে গতকাল শুক্রবার থেকে আবারও দোকানপাট ও মার্কেট খুলে দেয়া হয়।
স্বাস্থ্যবিধি না মেনে দোকান পরিচালনা প্রসঙ্গে সংশ্লিষ্ট প্রশাসনের সঙ্গে বারবার চেষ্টার পরও যোগাযোগ সম্ভব হয়নি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান