12:02 am |আজ শনিবার, ১৩ই অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
ফুলবাড়ীতে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতের জরিমানা কলাপাড়ায় স্বাস্থ্য-সহকারীদের বেতন-বৈষম্য নিরসনের দাবিতে কর্ম বিরতি পালন নাটোরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার সরকারের কাজ করার ক্ষমতা আছে, তবে বাঁধ নির্মাণে সময়ের প্রয়োজন- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক গাইবান্ধা জেলা বারের নির্বাচনী তফশীল তিনদিনের মধ্যে ঘোষণা না করলে কর্মবিরতির হুশিয়ারী নোয়াখালী বেগমগঞ্জের আলোচিত অস্ত্রধারী ইমন গ্রেফতার গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা সাভারে মেয়ে ও তার স্বামীর অত্যাচারের হাত থেকে বাঁচতে বাবা-মায়ের সংবাদ সম্মেলন  আশুলিয়ায় নিখোঁজের ১০দিন পর যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার : আটক-১ ডিএএমএম মানিকগঞ্জ শাখার উদ্যোগে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত
জীবাণুনাশক টানেল সব থানাতে এখনো নয় কেন?

জীবাণুনাশক টানেল সব থানাতে এখনো নয় কেন?

::তুষার আহসান::
করোনাভাইরাস প্রতিরোধে সম্মুখ যোদ্ধাদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যসেবাদানকারী সদস্যরা, সাংবাদিক, ব্যাংকার, খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠান কর্মকর্তা, কর্মচারী ও কৃষক, ডাক সংশ্লিষ্টরা ছাড়াও অন্যতম সারিতে রয়েছেন পুলিশ-আর্মিসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। রয়েছেন জেলাপ্রশাসন সদস্যবৃন্দ। দায়িত্বপালন করতে গিয়ে সব বিভাগ মিলে ইতোমধ্যে কয়েক হাজার আত্রান্ত ও বেশ কয়েকজন মৃত্যুর কাছে পরাজিতও হয়েছেন। এমন এক পরিস্থিতিতে করোনা ভাইরাস সংক্রমণ রোধে আজ বুধবার (২০ মে ) গাইবান্ধা সদর থানায় জীবানুণাশক টানেল স্থাপন করা হয়েছে। নিঃসন্দেহে এটি প্রশংসার দাবি রাখে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ধন্যবাদ। এমন টানেল সব থানাতে নয় কেন? করা কী যেত না? আমাদের মনে রাখতে হবে, সবারই আপন কেউ না কেউ আছে। কান্নার কেউ আছে। বেদনা বহনে কষ্ট হবে তাদের। তাই দরকার আগেই সচেতনতা।
আমরা জেনেছি, এমন একটি টানেল স্থাপনে আহামরি খরচ হয়নি। আবার দৈনন্দিন ব্যয়ও খুব বেশি নয়। প্রতিটি জেলাই এখন উন্নত। প্রত্যেক জেলাতেই বিত্তবানদের ছড়াছড়ি। তাদের এগিয়ে আসা উচিৎ। যদিও তাদের অনেককেই ত্রাণ দিতে দেখা গিয়েছে। অনেকে গোপনেও সহযোগিতা করছেন বলে আমরা জেনেছি। তাদেরকে ধন্যবাদ। এক দিকে যেমন সমালোচিত চাল চোরেরা, অন্যদিকে তেমনই অ্যক্টিভ বৃত্তবানেরা। কিন্তু এই দান কি সঠিক নিয়মে দেওয়া হচ্ছে? নজর রাখতে হবে সেদিকেও।
নিজস্ব ফান্ড থেকেও প্রতিটি থানায় নিজেরাই ব্যবস্থা করে নেওয়া যেতে পারে। এক্ষেত্রে যে সব থানা অসহায়দের পাশে নিজেদের অর্থ ও খাদ্য সহায়তা নিয়ে দাঁড়িয়েছেন- তাদের কষ্ট হবে। কিন্তু এটা প্রয়োজন। খুব প্রায়োজন। নিরাপদে থাকলে, নিরাপদে রাখা যাবে।
করোনাপ্রতিরোধে সম্মুখ যোদ্ধাদের জয় হোক। তারা নিরাপদে সুস্থ থাকুন- শুভ প্রত্যাশা সব সময়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান