আজ শনিবার, ০৬ Jun ২০২০, ০৪:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কিস্তি আদায়ে জোর করলেই ব্যবস্থা : গাইবান্ধা ডিসি করোনায় আক্রান্তের শীর্ষ ২০-এ বাংলাদেশ! যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের পক্ষে দিনে ত্রাণ, রাতে সহযোগিতা করা হবে : জ্যেষ্ঠ সহ-সভাপতি মধু মানিকগঞ্জে করোনা পরিস্থিতি ভয়াবহ:নতুন আক্রান্ত ৮৮,মোট ২৮৭ সরকারি কাজে বাধা : ডিমলায় চার পুলিশ আহত, আটক-২ চট্টগ্রামে আইসিইউ উন্মুক্ত করার দাবীতে কফিন মিছিল মাদারীপুরের কালকিনিতে ১০১পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কুয়াকাটায় স্বাস্থ্য-সুরক্ষা নিশ্চিতে হোটেল মালিক-কর্মচারীদের কর্মশালা অনুষ্ঠিত বগুড়ায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা মানিকগঞ্জে পরিবহন থেকে অবৈধভাবে টোল আদায়, গ্রেফতার ৪
এসএসসির ফল ‘এ মাসেই’

এসএসসির ফল ‘এ মাসেই’

::নিজস্ব প্রতিবেদক::
করোনাভাইরাসের প্রাদুর্ভাব না কমলেও চলতি মাসেই এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করবে সরকার। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক সোমবার এ তথ্য জানান। এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন জানিয়েছিলেন, অফিস খোলার দুই সপ্তাহের মধ্যে এসএসসির ফল ঘোষণা করা হবে, বোর্ডগুলো সেভাবেই প্রস্তুতি নিচ্ছে। সেই অবস্থান থেকে সরে আসার কথা জানিয়ে অধ্যাপক জিয়াউল বলেন, “ডাক বিভাগ আমাদের সাহায্য করছে। বিভিন্ন অঞ্চল থেকে ওএমআর শিটগুলো বোর্ডে আনতে তারা সহায়তা করছে। তাই আমরা এখন প্রস্তুতি নিচ্ছি, এ মাসেই এসএসসির ফল ঘোষণা করব।”
এসএসসির ফল প্রকাশের পর কলেজে ভর্তির কার্যক্রমও শুরু করা হবে জানিয়ে তিনি বলেন, কেন্দ্রীয়ভাবে ঢাকা শিক্ষা বোর্ডের মাধ্যমে উচ্চ মাধ্যমিকে শিক্ষার্থী ভর্তির বিষয়ে প্রস্তুতি নেবে। এখন কলেজে ভর্তির সব কার্যক্রম অনলাইনেই হয় বলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সমস্যা হবে না বলে মনে করছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক জিয়াউল। গত ৩ থেকে ২৭ ফেব্রুয়ারি এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী অংশ নেয়।
সাধারণত পরীক্ষা শেষ হওয়ায় ৬০ দিনের মধ্যে ফল ঘোষণা করা হলেও করোনাভাইরাস মহামারীর কারণে গত ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার তাতে বিলম্ব হচ্ছে। এ মাসের মধ্যে এএসসির ফল প্রকাশের সিদ্ধান্ত হলেও পরিস্থিতির উন্নতি না হলে এইচএসসি পরীক্ষা শুরু করা হবে না বলে একজন কর্মকর্তা জানিয়েছেন। গত ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরুর কথা থাকলেও দেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় গত ২২ মার্চ পরীক্ষা স্থগিত করে সরকার।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
Developed By Sbtechbd