1:29 pm |আজ বৃহস্পতিবার, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৬শে মে ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে শাওয়াল ১৪৪৩ হিজরি

সংবাদ শিরোনাম:
না ফেরার দেশে চলে গেলেন সত্যাশ্রয়ী মুক্তবুদ্ধি চর্চার অগ্রপথিক সেলিম বাগেরহাটে ট্রলির ধাক্কায় ২ জন নিহত লক্ষ্মীপুরে চাঁদাবাজির মামলা করায় প্রবাসীর বাড়ির  প্রাচীর ও ঘর ভাঙচুর, হুমকির অভিযোগ ক্রেতার অভাবে বিপুল পরিমাণ তেল নিয়ে সাগরে ভাসছে রাশিয়ার জাহাজ ফটিকছড়িতে ৭৮টি চোরাই মোবাইল ও কার সহ দুই যুবক গ্রেপ্তার  কুড়িগ্রামের রৌমারীতে মা ও শিশুকে হত্যার ঘটনায় ২ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব সাভারে জন্মদিনের কথা বলে বন্ধুদের নিয়ে প্রেমিকাকে গণধর্ষণ ঘিওরে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড সমুদ্রে ট্রলার ডুবি, ১০ ঘণ্টা পর ১৫ জেলে জীবিত উদ্ধার লাইটার জাহাজ ডাকাতির ঘটনায় আগ্নেয়াস্ত্রসহ ৫ জলদস্যু আটক




ভ্যানের ওপর গৃহবধুর সন্তান প্রসবের ভিডিও ভাইরাল, চিকিৎসায় গাফেলতি খতিয়ে দেখতে তদন্ত কমিটি

ভ্যানের ওপর গৃহবধুর সন্তান প্রসবের ভিডিও ভাইরাল, চিকিৎসায় গাফেলতি খতিয়ে দেখতে তদন্ত কমিটি




::প্রতিনিধি, সাতক্ষীরা::
চিকিৎসক না পেয়ে ভ্যানের উপর এক গৃহবধুর সন্তান প্রসবের একটি ভিডিও কয়েকদিন ধরে ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে। আঙুল উঠেছে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাসেবা খাতে। ফলে নড়ে চড়ে বসেছে সাতক্ষীরা স্বাস্থ্যবিভাগ। চিকিৎসায় গাফেলতি আছে কিনা খতিয়ে দেখতে গঠন করা হয়েছে তদন্ত কমিটি। ভুক্তভোগী গৃহবধু সদর উপজেলার মাছখোলা ঝুটিতলা ঋষিপাড়া এলাকার বাসিন্দা।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. মোহাম্মদ হুসাইন সাফায়েত জানান, এ বিষয়ে জরুরী ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। এরপর তদন্ত কমিটি রিপোর্ট দেয়ার পর ওই সময়ে দায়িত্বরত চিকিৎসক ও নার্সদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
জানা যায়, গত শুক্রবার (১ মে) সদর হাসপাতালে চিকিৎসক ছিল, ছিল নার্সও। কিন্তু চিকিৎসা মেলেনি গৃহবধূর। চিকিৎসক না পেয়ে হাসপাতালের জরুরি বিভাগের বাইরে যাত্রীটানা ভ্যানের ওপরে সন্তান প্রসব করেন ওই গৃহবধু। এসময় অনেকেই দাঁড়িয়ে প্রত্যক্ষ করলেও বিয়ষটি নিয়ে কেউ কথা বলেননি। এই ঘটনার ভিডিও ভাইরাল হলে এটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।
প্রত্যক্ষদর্শীরা জানান, হাসপাতালের জরুরী বিভাগে ওই সময় দায়িত্বরত চিকিৎসক ও নার্সদের ওই গৃহবধূর স্বজনরা ডেকেও পাননি। গৃহবধূর স্বজন ও প্রতিবেশীরা জানান, বিভিন্ন বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে করোনা ভাইরাসের ভয়ে কেউ তাকে ভর্তি নেননি। উপায় না পেয়ে সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা সেখানে থাকা শর্তেও এই রোগী ভর্তি নেননি। কোন উপায় না পেয়ে ভ্যানে তার সন্তানের ডেলিভারি হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান