আজ শনিবার, ০৬ Jun ২০২০, ০৪:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কিস্তি আদায়ে জোর করলেই ব্যবস্থা : গাইবান্ধা ডিসি করোনায় আক্রান্তের শীর্ষ ২০-এ বাংলাদেশ! যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের পক্ষে দিনে ত্রাণ, রাতে সহযোগিতা করা হবে : জ্যেষ্ঠ সহ-সভাপতি মধু মানিকগঞ্জে করোনা পরিস্থিতি ভয়াবহ:নতুন আক্রান্ত ৮৮,মোট ২৮৭ সরকারি কাজে বাধা : ডিমলায় চার পুলিশ আহত, আটক-২ চট্টগ্রামে আইসিইউ উন্মুক্ত করার দাবীতে কফিন মিছিল মাদারীপুরের কালকিনিতে ১০১পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কুয়াকাটায় স্বাস্থ্য-সুরক্ষা নিশ্চিতে হোটেল মালিক-কর্মচারীদের কর্মশালা অনুষ্ঠিত বগুড়ায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা মানিকগঞ্জে পরিবহন থেকে অবৈধভাবে টোল আদায়, গ্রেফতার ৪
করোনা নিয়ে প্রবাসীদের সেবা দিতে ওয়েবসাইট চালু

করোনা নিয়ে প্রবাসীদের সেবা দিতে ওয়েবসাইট চালু

বিদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত তথ্য সহায়তা ও জরুরি সেবা দিতে চালু হয়েছে নতুন ওয়েবসাইট (www.probashihelpline.com)।

গত ২৯ মার্চ রোববার সাইটটি প্রবাসী বাংলাদেশিদের জন্য খুলে দেওয়া হয়।

নদীপথে কার্গো সার্ভিস ভাড়া নেওয়ার অ্যাপ জাহাজী, অনলাইন ট্রাভেল এজেন্সি গো-জায়ান এবং ডেটা ও ইনফরমেটিক্স প্রতিষ্ঠান অ্যানালাইজেনের কিছু উদ্যোক্তা এক সঙ্গে এ ওয়েব সাইটটি চালু করেছে বলে জানিয়েছেন এর অন্যতম উদ্যোক্তা আব্দুল্লাহ আল মুঈদ।

তিনি জানান, বৈশ্বিক করোনার ভাইরাসের মহামারিতে প্রবাসী বাংলাদেশিদের প্রয়োজনীয়দের তথ্য পেতে এ সাইটটি সাহায্য করবে। এখানে তারা চিকিৎসা সংক্রান্ত সেবা পাবেন। এক্ষেত্রে তাদের নাম ও ফোন নম্বর আমাদের দিতে হবে। আমরা স্ব-উদ্যোগ ফোন দিয়ে সেবা দেব।

আব্দুল্লাহ আল মুঈদ আরও জানান, এ সাইটটি শুরু হওয়ার পর থেকে আমরা অনেক সাড়া পাচ্ছি। বিশেষ করে মধ্যপ্রাচ্যে দেশগুলোতে বেশি সাড়া পাচ্ছি। এছাড়াও আমেরিকা, ইতালি ও ফ্রান্স থেকে আমরা অনেক ক্লিক পেয়েছি।

জরুরি অবস্থায় প্রবাসীরা যাতে দেশে কল করে সাহায্য পেতে পারেন সেজন্যও এই সাইটে কিছু হটলাইন নম্বর দেওয়া আছে।

এছাড়া করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে সর্বশেষ আপডেট, সংক্রমণ এড়াতে চিকিৎসা সংক্রান্ত পরামর্শ এবং ডাব্লিউএইচও, সরকারের করোনাসংক্রান্ত নিয়ন্ত্রণ সেলের ওয়েবসাইট ও তথ্য সাইটটিতে গেলে পাওয়া যাবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
Developed By Sbtechbd