আজ শুক্রবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ ।   ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ

ট্রফি নিয়ে ঘুমিয়ে মেসিকে স্মরণ করালেন সূর্যকুমার!

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

আলোকিত প্রতিবেদক

দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষা ঘুটিয়ে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা দল। ক্রিকেটে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের অপেক্ষাটা ১৭ বছরের। গত ২৯ জুন ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা নিজেদের করে নেয় ভারত দল। একটা সময় মনে হচ্ছিল আবারও হারতে চলেছেন রোহিত-কোহলিরা। তবে, ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ডেভিড মিলারের দুর্দান্ত এক ক্যাচ নিয়ে ভারতকে মোমেন্টাম এনে দেন সূর্যকুমার যাদব।

ভারতীয় এই ক্রিকেটারের নেওয়া ক্যাচটি এবারের আসরের অন্যতম সেরা। যদিও, এটি নিয়ে আছে বেশ বিতর্ক। এক ক্যাচে দক্ষিণ আফ্রিকার শিরোপা স্বপ্ন ভাঙে। বিশ্বকাপ জয়ের পর ভারতের ক্রিকেটাররা নানাভাবে তা স্মরণীয় করে রেখেছেন। রোহিত শর্মা যেমন ফাইনালের পিচের মাটি খেয়েছেন। সূর্যকুমার অবশ্য ওদিকে যাননি। তিনি মনে করিয়ে দিলেন লিওনেল মেসিকে স্মরণ করে।

কাতার বিশ্বকাপ জয়ের পর আরাধ্য ট্রফি নিয়ে ঘুমান সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। মেসির সেই ছবিটি রীতিমতো অনুকরণীয় হয়ে ওঠে পরবর্তী সময়ে। অনেকেই শিরোপা জিতে সেভাবে ছবি তোলেন। সূর্যকুমারও করলেন একই কাজ। ইনস্টাগ্রামে তার অফিসিয়াল অ্যাকাউন্টে দেওয়া একাধিক ছবিতে দেখা যায় হোটেলের বিছানায় ট্রফি সঙ্গে নিয়ে শুয়ে আছেন সূর্য। তার সঙ্গে অবশ্য ছিলেন স্ত্রীও।

- Advertisement -

এদিকে, ভারতের বিশ্বকাপ জয়ের পর দেখা যায় বার্বাডোজের (ফাইনালের ভেন্যু) মাটি মুখে দিয়েছেন রোহিত। সেই সময় তার মুখে ফুটে ওঠে হাসির রেখা। এই পিচই তো তাদের এনে দিয়েছে শিরোপার স্বাদ। কে জানে, সে কারণেই কি না পিচের স্বাদটা খেয়ে দেখেছেন রোহিত। এরপর পিঠ চাপড়ে দেওয়ার মতো করে চাপড়ে দিয়েছেন পিচও।

লোকিত প্রতিদিন/এপি

- Advertisement -
- Advertisement -