আজ রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ ।   ৩ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ

বগুড়ায় কোভিড-১৯ এ আরও ১২৮

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

:: সংবাদদাতা, বগুড়া::

বগুড়ায় করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে নারী ও শিশুর। রোববার জেলায় ৪০ নারী ও ১০ শিশুসহ নতুন করে আরও ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪০২ জনে। বগুড়ার  সিভিল সার্জন অফিসের ডা. ফারজানুল ইসলাম নির্ঝর রোববার রাত ৯টায় এ তথ্য জানান।
ডা. নির্ঝর জানান, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ১৮৮টি পরীক্ষার ফলাফলে নতুন করে ৯৪জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ ছাড়া টিএমএসএস এর পিসিআর ল্যাবে বগুড়ার ৬৮টি পরীক্ষার ফলাফলে নতুন করে ৩৪ জন করোনায় আক্রান্ত শনাক্ত হন। তিনি আরও জানান, নমুনার ফলাফল বিলম্বে আসায় আক্রান্তের উপজেলাওয়ারী ঠিকানা জানা যায়নি। তবে নতুন করে ১২৮ জনের মধ্যে পুরুষ ৭৮ জন, নারী ৪০ জন এবং ১০ জন শিশু রয়েছে।
১২৮ জনের বয়সভিত্তিক বিশ্লেষণে তিনি জানান, ১ থেকে ১৭ বছরের নিচে রয়েছে ১০ জন, ১৮ থেকে ৪০ বছরের মধ্যে ৬৪ জন, ৪১ থেকে ৫০ জনের মধ্যে ২১ জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে ৩২ জন এবং ৭০ বছরের উপরে নতুন করে একজব আক্রান্ত হয়েছেন।
ডা. নির্ঝর বলেন, ‘এ পর্যন্ত জেলায় মোট ১ হাজার ৪০২ জন করোনায় আক্রান্ত হলেন। তবে জেলায় ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়ে মারা যাননি এবং কেও সুস্থও হননি। তাই মারা যাওয়ার সংখ্যা ১৪ এবং সুস্থতার সংখ্যা ৮৬ জনেই অপরিবর্তিত রয়েছে।’

- Advertisement -
- Advertisement -