আজ শনিবার, ৩০ মে ২০২০, ০৪:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
শুধু অনলাইনেই মিলবে ট্রেনের টিকিট, বাড়ছে না ভাড়া ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২৮, নতুন শনাক্ত ১৭৬৪ পাটুরিয়ায় ঠাসাঠাসি করে মানুষের পারাপার, স্বাস্থ্যবিধি মানছেনা কেউই ভাড়া বিমানে করে লন্ডনে অন্তঃসত্ত্বা মেয়ের পাশে সস্ত্রীক বেক্সিমকো চেয়ারম্যান ওমানে সংকটে থাকা বাংলাদেশীদের সহযোগিতা করলেন এমপি দুর্জয় পাটুরিয়া ফেরি ঘাটে ভাঙন,দুটি ঘাট দিয়ে চলছে পারাপার ‘করোনাভাইরাস স্ত্রীর মত’: মন্ত্রীর মন্তব্যে ইন্দোনেশিয়ায় ঝড় করোনাভাইরাসে আক্রান্ত পুলিশের সংখ্যা বেড়ে ৪৫৪৪ ফেইসবুক লাইভে জানানো হবে এসএসসির ফল দেশে ২৪ ঘন্টায় করোনায় সর্বোচ্চ আক্রান্ত ২ হাজার ৫ শত ২৩ , মৃত্যু ২৩
সাতক্ষীরায় ভেসে গেছে ১৭৬ কোটি টাকার মাছ

সাতক্ষীরায় ভেসে গেছে ১৭৬ কোটি টাকার মাছ

::প্রতিনিধি, সাতক্ষীরা::
ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে সাতক্ষীরায় সৃষ্ট জলোচ্ছ্বাসে ভেসে গেছে ১২ হাজার ২৫৭টি ঘের ও পুকুর। এতে আর্থিক পরিমাণ ১৭৬ কোটি ৩ লাখ টাকা। জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বৃহস্পতিবার (২১ মে) ঘূর্ণিঝড় আম্পানে ক্ষয়ক্ষতি নিয়ে প্রেস কনফারেন্সে এসব তথ্য জানান।
তিনি বলেন, আম্পানে জেলায় ৭ উপজেলার ১২ ইউনিয়নের ১২ হাজার ২৫৭টি মাছের ঘের ও পুকুর ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডব ও জলোচ্ছ্বাসে শ্যামনগর, আশাশুনি ও কালিগঞ্জের ১২ ইউনিয়নের ১৩ হাজার ৪৭৭ হেক্টর জমির ঘের পানিতে ভেসে গেছে। তিন উপজেলায় ১২ হাজার ২৫৭টি মাছের ঘের ও পুকুর ভেসে গেছে। যাতে ১৬৭৭ মেট্রিকটন সাদা মাছ এবং ২ হাজার ৫৩১ মেট্রিকটন চিংড়ির ক্ষতি হয়েছে। এর মধ্যে আশাশুনিতে ১০৭৮ মেট্রিক টন, কালিগঞ্জে ৩৫ মেট্রিকটন ও শ্যামনগরে ৫৬৪ মেট্রিকটন সাদা মাছ এবং আশাশুনিতে ১ হাজার ৬১৮ মেট্রিকটন, শ্যামনগরে ৮৬০ মেট্রিকটন এবং কালিগঞ্জে ৫৩ মেট্রিকটন চিংড়ি মাছের ক্ষতি হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে সুন্দরবন সংলগ্ন গাবুরা, পদ্মপুকুর, বুড়িগোয়ালিনী ও কালিগঞ্জ উপজেলার মৎস্য চাষিরা।

তিনি আরও বলেন, ঝড়ের আগে ১৯০৭টি আশ্রয় কেন্দ্রে ৩ লাখ ৭০ হাজার মানুষ আশ্যয় নিয়েছিলেন। এজন্য জানের ক্ষতি কম হয়েছে। ঝড়ের আগে ৩৫০ মেট্রিকটন চাল বরাদ্দ দেওয়া হয়েছিল। নতুন করে আরও ৩৭৫ মেট্রিকটন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউ টিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
Developed By Sbtechbd