আজ শনিবার, ০৬ Jun ২০২০, ০৫:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কিস্তি আদায়ে জোর করলেই ব্যবস্থা : গাইবান্ধা ডিসি করোনায় আক্রান্তের শীর্ষ ২০-এ বাংলাদেশ! যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের পক্ষে দিনে ত্রাণ, রাতে সহযোগিতা করা হবে : জ্যেষ্ঠ সহ-সভাপতি মধু মানিকগঞ্জে করোনা পরিস্থিতি ভয়াবহ:নতুন আক্রান্ত ৮৮,মোট ২৮৭ সরকারি কাজে বাধা : ডিমলায় চার পুলিশ আহত, আটক-২ চট্টগ্রামে আইসিইউ উন্মুক্ত করার দাবীতে কফিন মিছিল মাদারীপুরের কালকিনিতে ১০১পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কুয়াকাটায় স্বাস্থ্য-সুরক্ষা নিশ্চিতে হোটেল মালিক-কর্মচারীদের কর্মশালা অনুষ্ঠিত বগুড়ায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা মানিকগঞ্জে পরিবহন থেকে অবৈধভাবে টোল আদায়, গ্রেফতার ৪
করোনার মধ্যেই ১০৫৪ জন শিক্ষককে কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা

করোনার মধ্যেই ১০৫৪ জন শিক্ষককে কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা

:: নিজস্ব প্রতিবেদক::
নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি চলছে। সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ রয়েছে। এর মধ্যে অবসরপ্রাপ্ত এক হাজার ৫৪ জন বেসরকারি শিক্ষকের কল্যাণ সুবিধার প্রায় ৪০ কোটি টাকা ছাড় করে দৃষ্টান্ত স্থাপন করলো বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট।
ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু কালের কণ্ঠকে বলেন, কল্যাণ ট্রাস্টে ১০৫৪ জন শিক্ষক কর্মচারীর কল্যাণ সুবিধা বাবদ ৩৯ কোটি ৬৬ লাখ টাকা ছাড় করা হয়েছে। জাতির এই মহাদুর্যোগের মধ্যেও অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের দুরাবস্থার কথা বিবেচনা করে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির উৎসাহে এই টাকা ছাড় করা সম্ভব হয়েছে। এছাড়া এই কাজের পেছনে কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা কর্মচারীদের দুঃসাহসিক পরিশ্রম রয়েছে। ঈদের আগেই শিক্ষকদের যার যার ব্যাংক একাউন্টে টাকা জমা হয়ে যাবে।
জানা যায়, আজ বুধবার কল্যাণ ট্রাস্টের সচিব এই চেকে স্বাক্ষর করেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের স্বাক্ষর শেষে কাল বৃহস্পতিবার চেক ব্যাংকে জমা হবে। ঈদের আগেই অনলাইনে বিএফটিএন এর মাধ্যমে শিক্ষকদের যার যার একাউন্টে টাকা জমা হয়ে যাবে। ২০১৮ সালের মে মাসে যারা কল্যাণ সুবিধার জন্য আবেদন জমা দিয়েছিল তারা এই দুঃসময়ে টাকা পাচ্ছেন।
অবসরপ্রাপ্ত শিক্ষকরা জানান, কল্যাণ ট্রাস্টের টাকার জন্য তাদের খুব বেশিদিন দেরি করতে না হলেও অবসর সুবিধা বোর্ডের টাকার জন্য বছরের পর বছর ঘুরতে হয়। এমনকি শিক্ষকদের সঙ্গে ভালো ব্যবহারও করা হয় না। করোনার মধ্যে কল্যান ট্রাস্ট যে দৃষ্টান্ত স্থাপন করলো অবসর বোর্ড থেকে সেই ধরনের কোনো উদ্যোগও নেই।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
Developed By Sbtechbd