আজ রবিবার, ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ২১ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা সংকটেও থেমে নেই ইয়াবা পাচার, থেমে নেই অভিযানও: ৮ হাজার পিস উদ্ধার, আটক ২

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

::আবু সায়েম,কক্সবাজার::
করোনা সংকটেও থেমে নেই ইয়াবা পাচার, থেমে নেই অভিযানও। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ইতিমধ্যে উদ্ধার করেছে বড় বড় চালান। গ্রেফতার হয়েছে পাচারকারীও। গত বৃহস্পতিবার (৭ মে) কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর দিনব্যাপী সদর থানার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে পৃথক অভিযানে মোট ৮০০০ পিস ইয়াবাসহ দুই পাচারকারীকে আটক করেছে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় ৬ টায় কক্সবাজার সদর থানাধীন পুরাতন সাইমন রোডস্থ বাহারছড়া রেঞ্জ কার্যালয়ের সামনে থেকে ৫৫০০ পিস ইয়াবা এবং একটি সিবিজেড ১৫০ সিসি মোটর সাইকেলসহ সাইফুল ইসলাম (২৫) নামের এক যুকবককে আটক করা হয়েছে। আটককৃত সাইফুল ইসলাম চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের কোচপাড়া গ্রামের জহিরুল ইসলামের ছেলে। জিজ্ঞেসাবাদে সে অর্থীনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। অনেক দিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথাও স্বীকার করেছে। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের পরিদর্শক চানঁ মিয়া বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সংশ্লিষ্ট ধারা মোতাবেক আটককৃত ব্যক্তির বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় মামলা করা হয়েছে।
অপরদিকে, একই দিন পৃথক অভিযানে সন্ধ্যা সাড়ে ৭ টায় কক্সবাজার কলাতলী ডলফিন মোড়ে অবস্থিত সৌদিয়া কাউন্টারের সামনে হতে এরফানুল হক ( ৩২) নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটককৃত আসামি এরফান কক্সবাজার সদরের জালালাবাদ ইউনিয়নের মোহাঃ নুরুল হকের ছেলে। সে কলাতলী হোটেল জোন এলাকায় হোটেল বয়ের কাজ করতো। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিদর্শক শেখ আবুল কাশেম বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
মাদকদ্রব্যনিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজারের সহকারী পরিচালক সোমেল মন্ডল জানান, চলমান মাদক বিরোধী অভিযান এ করোনা সংকটেও অব্যাহত রয়েছে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রাত্যহিক অভিযান পরিচালনা হচ্ছে। করোনা ভাইরাসের এ মহামারী পরিস্থিতিতে আমরা সজাগ রয়েছি। তিনি আরো জানান,কক্সবাজারকে মাদক নির্মূলসহ চলমান মাদকবিরোধী অভিযান সফল করতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয় বিশেষ বিশেষ অভিযানসহ কার্যক্রম অব্যাহত রাখবে।

- Advertisement -
- Advertisement -