আজ সোমবার, ২৫ মে ২০২০, ০৭:২৭ অপরাহ্ন

শিক্ষা-প্রতিষ্ঠানের ছুটি বাড়ছে ২ মে পর্যন্ত

শিক্ষা-প্রতিষ্ঠানের ছুটি বাড়ছে ২ মে পর্যন্ত

আবারো বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ। করোনার সংক্রমণ এড়াতে চলমান সাধারণ ছুটি বৃদ্ধির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আগামী ২ মে পর্যন্ত এ ছুটি বাড়ানো হচ্ছে বলে জানা যায়। আজ বুধবার এ বিষয়ে সিদ্ধান্তের কথা জানিয়ে ঘোষণা দেওয়া হবে বলে জানা গেছে।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সূত্র থেকে জানা যায়, চলমান পরিস্থিতির মধ্যে দেশে সাধারণ ছুটি আরো বাড়ছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে করোনার সংক্রমণ এড়াতে সাধারণ ছুটি বাড়ানোসহ নানা নির্দেশনা সম্বলিত প্রজ্ঞাপন জারি করা হবে। সে অনুযায়ী আরো সাত দিন অর্থাৎ আগামী ২ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করা হবে বলে জানা গেছে।

এর আগে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় সাধারণ ছুটি আরো সাত দিন বাড়তে পারে বলে জানিয়েছিলেন জাতীয় কমিটির সদস্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত জাতীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় শাহ কামাল জানান, বৈঠকের এ সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। ছুটি বাড়বে কি না সেটা জানি না। কারণ সাধারণ ছুটি বাড়ানোর এখতিয়ার প্রধানমন্ত্রীর।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, এখনও অফিস খুলে দেওয়ার সময় আসেনি। এখন করোনার চূড়ান্ত সময় যাচ্ছে। এবার বর্ধিত ছুটি ঘোষণা হলে তাতে কিছু নতুন নির্দেশনা থাকতে পারে। তবে বিষয়টি চূড়ান্তভাবে বলা যাবে চূড়ান্ত সিদ্ধান্ত আসার পর।

করোনা ভাইরাসে দেশে ১১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে ৪৩৪ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩৮২ জন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
Developed By Sbtechbd