আজ সোমবার, ৩০ মার্চ ২০২০, ১০:৫৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
করোনা সুরক্ষায় চিকিৎসা সামগ্রীর ঘাটতি নেই : প্রধানমন্ত্রী যুক্তরাজ্য-চীনের ফ্লাইট আসছে এখনো করোনায় গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা : পুলিশ মহাপরিদর্শক করোনা রোধে প্রয়োজনে অন্য দেশকেও সহায়তা করা হবে: প্রধানমন্ত্রী করোনা মোকাবেলায় এমপি দুর্জয়ের ব্যক্তিগত তহবিল : পিপিই মাস্ক ও হ্যান্ডগ্লাভস পেলেন সাংবাদিকরাও করোনা সন্দেহে বাড়িতে ঢুকতে দেয়নি গ্রামবাসী, মৃত্যু পরও যুবকের পাশে নেই কেউ দোকান বন্ধ ৪ এপ্রিল পর্যন্ত : ঢাকা মহানগর দোকান মালিক সমিতি জয়পুরহাটে ভ্যানচালকের গলাকাটা মরদেহ উদ্ধার আশাশুনিতে খোলপেটুয়ার বেড়িবাধ ভেঙে নদীগর্ভে বিলীন জনসচেতনতায় ‘করোনা হেলমেটে’ রাস্তায় পুলিশ
করোনাপরিস্থিতে গণমাধ্যমকর্মীদের বেতন পরিশোধের আহ্বান ডিইউজের

করোনাপরিস্থিতে গণমাধ্যমকর্মীদের বেতন পরিশোধের আহ্বান ডিইউজের

:: নিজস্ব প্রতিবেদক ::

করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের বেতন-ভাতা অনতিবিলম্বে পরিশোধের আহ্বান জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু । আজ মঙ্গলবার (২৪ মার্চ) ইউনিয়নের দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞিপ্তির মাধ্যমে এই আহ্বান জানানো হয়েছে। এতে সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষাসহ বিভিন্ন দাবির কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রান্ত দুঃসহ পরিস্থিতিতে গোটা দেশ যখন প্রায় লক ডাউন, তখন জীবনের সমূহ বিপদ সামনে জেনেও সংবাদকর্মীরা মাঠে ও দফতরে সমানতালে কাজ চালিয়ে যাচ্ছেন। এসব দিক বিবেচনায় অনতিবিলম্বে বেতন-ভাতা ও বকেয়া পরিশোধের জন্য সংবাদমাধ্যমের মালিক-কর্তৃপক্ষকে বলা হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, ‘করোনা ভাইরাস দুর্যোগের মধ্যেও অনেক গণমাধ্যম প্রতিষ্ঠান বেতনসহ বকেয়া পরিশোধে টালবাহানা করছে। যা অত্যন্ত বেদনাদায়ক ও দুর্ভাগ্যজনক।’ একই সঙ্গে যেসব সাংবাদিক ঝুঁকিপূর্ণ  অবস্থায় সংবাদ সংগ্রহে মাঠে কাজ করবেন, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে তার সর্বাত্মক নিরাপত্তার ব্যবস্থার দাবি জানানো হয়। তারা আরও বলেন, ‘দায়িত্ব পালনকালে কোন সাংবাদিক অসুস্থ হলে তার চিকিৎসাসেবার দায়ভারও সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও সরকারকে নিতে হবে। এমন পরিস্থিতিতে সাংবাদিকদের স্বাস্থ্য বীমা চালু করতে হবে।’

এছাড়া সাংবাদিকরা যাতে কর্মস্থলে নিরাপদে থাকেন ও কর্মস্থলে নির্বিঘ্নে আসা-যাওয়া করতে পারেন, তার উপর্যুক্ত পরিবেশ ও পরিবহন ব্যবস্থারও দাবি জানানো হয়েছে এই বিবৃতিতে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Alokito Protidin
Developed By Rudra Amin