আজ বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৭:১৩ পূর্বাহ্ন

নান্দিক- এর পক্ষ থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হলো- “বিশ্ব নারী দিবস” উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

নান্দিক- এর পক্ষ থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হলো- “বিশ্ব নারী দিবস” উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

:: সাংস্কৃতিক প্রতিবেক ::

নান্দিক- এর পক্ষ থেকে ১৩ মার্চ ২০২০ শুক্রবার সকাল ১০.৩০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে অনুষ্ঠিত হয়- “বিশ্ব নারী দিবস” উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন- নান্দিক এর সম্পাদক কবি ইসমত শিল্পী। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মঞ্চসারথি আতাউর রহমান, পশ্চিমবঙ্গের বিশিষ্ট নাট্যজন কবি ও প্রাবন্ধিক অনীত রায়, বিশিষ্ট নাট্যজন বাংলাদেশ শিল্পকলা একাডেমির উপ পরিচালক ড. আইরিন পারভীন লোপা ও প্রফেসর মোজহারুল হক।

নাইমা রুম্মান এর কণ্ঠে ‘আগুনের পরশমণি’ সঙ্গীতের মাধ্যমে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। কবিকণ্ঠে কবিতা পাঠ করেন- আয়শা জাহান নূপুর, আসমা আক্তার লিজা, মেহরাব মুন, আসাদুল ইসলাম আসাদ ও কাজী মোহিনী ইসলাম।
আবৃত্তি পরিবেশন করেন- মীর বরকত, মাসুম আজিজুল বাসার, সোনিয়া হাসান সুবর্ণা, নাইমা রুম্মন, সিদ্দিকুর রহমান পারভেজ ও মাহমুদা আক্তার। সঙ্গীত পরিবেশন করেন অনীত রায় ও বাপ্পী। বৃন্দ আবৃত্তি পরিবেশন করে ত্রিলোক বাচিক পাঠশালা।

উল্লেখ্য, বাংলার ঐতিহ্য, অর্থনীতি, বিজ্ঞান, সাম্প্রতিক বিষয়াবলী, সাহিত্য, সমাজ ও সংস্কৃতি বিষয়ক নান্দনিক চিন্তা ধারণ করে অগ্রসর হতে চায় নান্দিক। ‘ঐতিহ্য ও আধুনিকতার মেলবন্ধন’ শ্লোগান নিয়ে ত্রৈমাসিক পত্রিকা নান্দিক প্রকাশিত হচ্ছে গতবছর থেকে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Alokito Protidin
Developed By Rudra Amin