আজ বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৭:১৫ পূর্বাহ্ন

সাভারের আলোচিত ভুমিদস্যু তুফানের জামিন, ফের আতঙ্কে এলাকাবাসী

সাভারের আলোচিত ভুমিদস্যু তুফানের জামিন, ফের আতঙ্কে এলাকাবাসী

ভূমিদস্যু তুফান ও মনিরুল হক বাবু

:: শহিদুল্লাহ সরকার ::

সাভারের বিরুলিয়ায় আবাসন লীজ সোসাইটি এলাকার আলোচিত সেই ভুমিদস্যু তুফান জামিনে মুক্তি পেয়েছে। গত বুধবার (১১ ই মার্চ) জামিনে বেরিয়ে ফের শুরু করেছে চাঁদাবাজি। জামিনে মুক্ত হলে আরেক ভূমিদস্যু মনিরুল হক বাবু তাকে ফুল দিয়ে বরণ করেন। পরে দুজনের যোগসাজসে এলাকায় ফের শুরু করেছেন চাঁদাবাজী। অভিযোগ আছে, বিবাদী ও অন্যান্য লীজাপ্রাপ্তদেরকেও সমানে দেওয়া হচ্ছে হুমকি। ফলে আতঙ্কে রয়েছেন অন্যান্য লিজপ্রাপ্তরা।

জানা গেছে, সাভারের বিরুলিয়ায় ভূমিদস্যুতা থেকে শুরু করে চাঁদাবাজি, মাদক ব্যবসাসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত এই তুফান ও বাবু। শক্তিশালী একটি মহল তাদের সুবিধা আদায়ে এদেরকে দিয়ে যাচ্ছেন নিয়মিত ইন্ধন। তাদের ছত্রছায়াতেই কাজ করেন তুফান ও বাবু। আইনের চোখে দিয়ে যাচ্ছেন ধুলো।
সূত্র জানায়, মামলার বাদী আহত হারুনর রশীদ এখনো হাসপাতালে রয়েছেন। এমন একটি অবস্থায় ওই মামলার আসামী তুফানের জামিন এলাকাবাসীর কাছে প্রশ্নবিদ্ধ হয়ে রয়েছে।

ইউসুফ, ক্লিপটন, শহিদ, মাফিজুল নামে কয়েকজন লিজপ্রাপ্ত বলেন, ‘একটি শক্তিশালী মহল তুফানকে দিয়ে তাদের সব সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে। তারাই ছলেবলে তুফানকে জামিন করিয়েছে।’ কোন শক্তিশালী মহল প্রশ্ন করলে তারা জানান, তাদের নাম মুখে আনলে প্রাণের সংশয় রয়েছে।
কুতুব হিলারি নামে একজন লীজার বলেন, ‘বর্তমান সময়ে বিচারকদের বিভিন্নভাবে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করা হচ্ছে। জিকে শামীমের জামিন তার প্রমাণ। তেমনই কোন পন্থায় শক্তিশালী ওই মহল তুফানকে জামিন করিয়ে থাকতে পারে বলে আমি মনে করি।’
সরকারী আবাসনের সভাপতি খোকন মিয়া বলেন, সরকারি জমি দখল-বেদখল নিয়ে চাঁদাবাজীসহ সন্ত্রাসী কর্মকাণ্ড, গুম, খুন হামলা-মামলা শুরু হয়েছে বহু আগে থেকেই। আতঙ্ক এই এলাকার নিত্যদিনের সঙ্গী। শান্তিতে কেউই ঘুমাতে পারেন না। এরই মধ্যে আবারও নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে।’ তিনি এলাকার সুরক্ষায় ও শান্তির জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।


One response to “সাভারের আলোচিত ভুমিদস্যু তুফানের জামিন, ফের আতঙ্কে এলাকাবাসী”

  1. Md. Younus Bakshi says:

    হলুদ সাংবাদিতার জঘন্য রূপ দেখলাম।
    ঘৃনা করতেত্ত ঘৃনা হচ্ছে, সাংবাদিতার মত একটা মহান পেশা আজ ব্যক্তিগত স্বার্থে ব্যবহার হলো।
    তুফান ভাই হল গরীব মেহনতী মানুষের দুঃখের দিনের কান্ডারী আর এই লোকটাকে নিয়ে এই ধরনের মিথ্যাচার!! ধিক!
    ভুলে যাবেন না যে, তুফান না হলে আপনারা এই এলাকায় আসতে পারতেন না। জানি আমার এ মন্তব্য মুছে ফেলা হবে, তবুত্ত লিখলাম্।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Alokito Protidin
Developed By Rudra Amin