আজ বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৮:১৮ পূর্বাহ্ন

সমরেশ বসু সাহিত্য পুরস্কার পেলেন মমতা নূর

সমরেশ বসু সাহিত্য পুরস্কার পেলেন মমতা নূর

বিশাল বাংলা প্রকাশনীর পক্ষ থেকে গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবে প্রধান অতিথি সৈয়দ হাসান ইমামের কাছ থেকে 'সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০' নিচ্ছেন যশোরের সন্তান মমতা নূর।

:: সাহিত্য ডেস্ক ::
‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’ পেলেন কথাশিল্পী মমতা নূরসহ ২১ সাহিত্য-ব্যক্তিত্ব। গতকাল শুক্রবার (৬ মার্চ) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ পুরস্কার দেয়া হয়।

গল্পগ্রন্থ ‌‘নিষিদ্ধ প্রেমপুরী’র জন্য তাকে এ পুরস্কার তুলে দেন নাট্যব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সাবেক সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ, ড. অরূপ রতন চৌধুরী ও শেখ সাদী খান।

অন্য পুরস্কারপ্রাপ্তরা হলেন, সৈয়দ হাসান ইমাম, সেলিনা হোসেন, সুজাতা আজিম, মোহিত কামাল, আসিফ নজরুল, আহসান হাবীব, নূরে আলম সিদ্দিকী, মহাজাতক, উদয় হাকিম, মাহবুবা চৌধুরী, রাসেল আশিকী, ড. অরূপ রতন চৌধুরী, শানারেই দেবী শানু, পিয়াস মজিদ, মাহবুবা লাকী, মোহাম্মদ ইকবাল, ফারহানা ইয়াসমিন, সেলি জামান খান, শিখা চৌধুরী, জেসমিন চৌধুরী ও ওয়াসিম হক।

অনুষ্ঠান পরিচালনা করেন চিত্রপরিচালক ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত গীতিকার শহীদুল হক খান। সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাট্যব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রাহাত খান, ড. অরূপ রতন চৌধুরী, এস এম মহসীন ও শেখ সাদী খান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Alokito Protidin
Developed By Rudra Amin