আজ বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৮:৪৩ পূর্বাহ্ন

৬ মার্চ মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধুর উক্তি নিয়ে নির্মিত সিনেমা

৬ মার্চ মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধুর উক্তি নিয়ে নির্মিত সিনেমা

বিনোদন প্রতিবেদক।। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন উক্তি দারুণ জনপ্রিয়তা পেয়েছে প্রজন্ম থেকে প্রজন্মে। তার ভাষণের নানা কথা অনুপ্রাণিত করে যায় বাঙালিকে। তিনি চমৎকার করে কথা বলতেন। সেসব কথায় যেমন থাকতো সাহস, বিপ্লবী চেতনা তেমনি হতো মার্জিত, বুদ্ধিদীপ্ত, রসবোধে সমৃদ্ধ। তার কথা বলায় পাওয়া যায় ছন্দ ও সাহিত্যেও আমেজ। অনেকে তাই বঙ্গবন্ধুকে ‘রাজনীতির কবি’ বলে থাকেন।

বঙ্গবন্ধুর একটি বিশেষ উক্তিকে উপজীব্য করে এবার নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চল যাই’। ৬ মার্চ বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টারে ছবিটি মুক্তি পাচ্ছে। এই চলচ্চিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, তাসনুভা তিশা, লুসি তৃপ্তি গোমেজ, হুমায়রা হিমু, সাব্বির হাসান, হৃতিকা ইসলাম, নাভিদ মুনতাসির, শিশুশিল্পী শরীফুলসহ অনেকে।

খালিদ মাহবুব তূর্যর গল্প ও চিত্রনাট্যে ‘চল যাই’ চলচ্চিত্রটি নির্মাণ করেছেন মাসুমা রহমান তানি। এন ইনিশিয়েটিভ মাল্টিমিডিয়া নির্মিত ছবিটি প্রযোজনা করেছেন রাসেল মাহমুদ। এই প্রসঙ্গে মাসুমা রহমান তানি বলেন, ‘কয়েকজন তরুণ-তরুণীর দিশা খুঁজে পাওয়ার গল্প ‘চল যাই’। সেই গল্পে নিবিড়ভাবে এসেছে মুক্তিযুদ্ধ। সেখানে যুদ্ধের বাতিঘর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে একটি নতুন দর্শনে তুলে ধরতেই এই চলচ্চিত্রটি নির্মাণ করেছি। আশা করছি ভালো লাগবে সবার।’

এ চলচ্চিত্রের অভিনেতা আনিসুর রহমান মিলন বলেন, ‘অনেক সুন্দর একটি গল্পের উপর ভিত্তি করে এই ছবিটি নির্মান করা হয়েছে। বঙ্গবন্ধুর একটি উক্তি নিয়ে এতো সুন্দর ছবি হতে পারে তা না দেখলে বুঝা যাবে না। অধীর আগ্রহে অপেক্ষা করছি ছবিটি হলে গিয়ে দেখবো বলে।’

প্রসঙ্গত, গত বুধবার (৪ মার্চ) বারিধারার একটি রেস্টুরেন্টে ছবিটির মুক্তি উপলক্ষে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে ছবিটির পরিচালক, শিল্পীরাসহ আমন্ত্রিত আরও অনেক অতিথি উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Alokito Protidin
Developed By Rudra Amin