সাভারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উদযাপন

আলী হোসেন, সাভার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে সাভারে র‌্যালি আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়। পৃথকভাবে সাভার উপজেলা ও সাভার পৌরসভা যথাযগ্যে মর্যাদায় দিবসটি পালন করেছেন।জন্মদিন উপলক্ষে রবিবার দুপুরে সাভার উপজেলা চত্ত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. এনামুর রহমান। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলার হলরুমে কেক কাটা হয় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রাণ প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. এনামুর রহমানের সহধর্মীনী মিসেস রওশন আরা লাভলী, সাভার উপজেলার নির্বাহী অফিসার শেখ রাসেল হাসান, সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষ, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, ঢাকা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সাভার উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান ও ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি, বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান সুজন, ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ।আলোচনা সভা শেষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এছাড়া র‌্যালিতে চমক ছিলো হাতি ও ঘোড়ার গাড়ি। পরে প্রতিমন্ত্রী উপজেলা চত্ত্বরে দুইদিনব্যাপি বিজ্ঞান মেলা উদ্বোধন করেন।এছাড়া রবিবার সকালে সাভার পৌরসভার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে কেক কাটা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. এনামুর রহমান।

সাভার পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল গণির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্লা, কাউন্সিলর আয়নাল হক, কাউন্সিলর মিনহাজউদ্দিন, কাউন্সিলর নূরে আলম নিউটন, কাউন্সিলর সেলিম মিয়া, কাউন্সিলর আব্বাস আলী, সাভার মডেল থানার ওসি এ এফ এম সায়েদ প্রমুখ।র‌্যালিতে এসময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশাপাশি উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

আলোকিত প্রতিদিন/১৭ মার্চ/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন