সাংবাদিক-শ্রমিক-কর্মচারী ঐক্যপরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক-শ্রমিক-কর্মচারী ঐক্যপরিষদের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সকালে জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাংবাদিক নেতারা। এরপর বেলা ১২টার দিকে প্রেসক্লাবে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএফইউজে এর মহাসচিব শাবান মাহমুদ।

সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মতিউর রহমান তালুকদার, বাংলাদেশ ফেডারেল অব নিউজ পেপার প্রেস ওয়ার্কার এর সভাপতি আলমগীর হোসেন খান। এছাড়াও কামালউদ্দিন, খায়রুল ইসলাম, আব্দুল মান্নান, শেখ তোজাম্মেল হোসেন, শেখ জামিলুর রহমান, ড. খান আসাদুজ্জামান, মামুনুর রশিদ, প্রীতি সালমান, সবুজ আলী শুভ ও রাহুল রাহাসহ আরো অনেক সাংবাদিক নেতা বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে সবাইকে দায়িত্ব পালন করতে হবে। দেশ স্বাধীন হয়েছে ঠিকই তবে এখনো দেশে স্বাধীনতা বিরোধী লোক রয়েছে। বঙ্গবন্ধুকে অস্বীকার করে এমন লোক রয়েছে। তাই আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। ছোট ছোট শিশুদের বঙ্গবন্ধু সম্পর্কে মুক্তিযুদ্ধ সম্পর্কে বিশেষ ভাবে জানাতে হবে। তারা যেন ঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে বড় হতে পারে।’ এসময় বক্তারা সাংবাদিকদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

 

আলোকিত প্রতিদিন/১৭ মার্চ/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন