কক্সবাজার জেলা কারাগারে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

আবু সায়েম, কক্সবাজার: কক্সবাজার জেলা কারাগারে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কারাগারে মহিলা কারাবন্দির বাচ্চাদের নিয়ে কেক কেটে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

রোববার সকাল ১০ টায় কারা অভ্যন্তরে অত্যন্ত বর্ণাঢ্য আয়োজনে জেল সুপার বজলুর রশিদের সভাপতিত্বে মহিলা কারাবন্দির বাচ্চাদরে নিয়ে উক্ত দিবস পালন করা হয়। কক্সবাজার জেলা কারাগারে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে এক ব্যতিক্রমী উদ্যোগ বাস্তবায়িত করেছে। কারাগারে মহিলা কয়েদির বাচ্চাদের সাথে নিয়ে কেক কাটা, মহিলা কয়েদি ও বাচ্চাসহ প্রায় ২০০ জনকে কাপড় চোপড় ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়েছে। বাচ্চাদের জন্য খেলনা উপহার দেওয়া হয়েছে।

উক্ত দিবস উপলক্ষে কারা কর্তৃপক্ষ প্রায় ২০০ জন মহিলা কয়েদি ও বাচ্চাদরে জন্য উন্নতমানের খাবার বিতরণ করেন।

এব্যাপারে কক্সবাজার জেলা কারাগারের জেল সুপার বজলুর রশিদ আখন্দ বলেন, আজকের দিনটি বাঙ্গালি জাতির জন্য একটি স্মরণীয় ও মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপনের দিন। যার জন্ম না হলে আমরা লাল সবুজের পতাকা তথা স্বাধীন বাংলাদেশ পেতাম না। আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্ম বার্ষিকী। আজকের এ দিনে মহান আল্লাহর কাছে দোয়া করি, মহান আল্লাহ যেনো এ জাতীয় বীর তথা এ মহামানবকে জান্নাতুল ফেরদৗস নসীব করেন।

তিনি আরো বলেন, আজকরে দিনটি আরো বেশী স্মরণীয়, একদিকে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন অন্যদিকে জাতীয় শিশু দিবস। এ দিনে মহান আল্লাহ যেনো সকল শিশুকে হেফাজত এবং আলোকিত জীবণ দান করেন, এ প্রার্থনা করি। কক্সবাজার জেলা কারাগারে উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সুযোগ্য ও চৌকস জেলার রীতেশ চাকমা, ডেপুটি জেলার অর্পণ চৌধুরী, ডেপুটি জেলার মনির হোসেন, ফার্মাসিস্ট ফখরুল আজিম চৌধুরী হেলালী সহ কক্সবাজার জেলা কারাগারে অন্যান্য কর্মকর্তাবৃন্দ প্রমুখ।

আলোকিত প্রতিদিন/১৭ মার্চ/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন