দিনাজপুরে প্যারাভেট প্রশিক্ষন শেষে সার্টিফিকেট ও উপকরণ বিতরণ

পিসি দাস, দিনাজপুর: শনিবার পল্লীশ্রী’র কাঠামোগত দারিদ্র দূরীকরণে প্রান্তিক পরিবার সমূহের ক্ষমতায় (আমাদের) প্রকল্পের আওতায় বিএমজেড ও নেট্জ বাংলাদেশের অর্থায়নে জেলা প্রাণিসম্পদ দপ্তর এর কারিগরি সহযোগিতায় প্রাণিসম্পদ বিষয়ক প্যারাভেট প্রশিক্ষন শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট ও উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়।

পল্লীশ্রী’র ম্যানেজার এইচআর সুরাইয়া বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. শাহিনুর আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. আশিকা আকবর তৃষা। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রজেক্ট ম্যানেজার সামসুন্নাহার, প্রোগ্রাম ম্যানেজার সেলিম রেজা, তহিদুল হক, মনিটরিং অফিসার মশিউর রহমান। ২০ দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালায় ৫টি উপজেলার ২৭ জন প্রান্তিক পরিবারের সদস্যদের মাঝে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় সার্টিফিকেট ও উপকরণ প্রদান করেন।

প্রধান অতিথি জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শাহিনুর আলম বলেন, ‘প্রশিক্ষন লব্ধ জ্ঞান নিজ এলাকায় মানবতার কল্যাণে প্রাণিসম্পদের রক্ষায় একজন সেবক হিসেবে কাজ করতে হবে। একটি দেশের উন্নয়নে প্রাণিসম্পদের যথেষ্ট ভূমিকা রয়েছে। প্রাণি সম্পদ দপ্তর উন্নয়নের সাথে সাথে সেবা দিয়ে আসছে। এই প্রশিক্ষন শুধু নিজের জন্য নয় মানবতার কল্যাণে এর অভিজ্ঞতা কাজে লাগাতে হবে। মনে রাখবেন প্রাণি সম্পদের সযোগিতায় আপনি একজন প্রাণিদের সেবা কর্মী বা একজন রক্ষা কর্মী হিসেবে কাজ করে যাবেন।’

আলোকিত প্রতিদিন/১৬ মার্চ/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন