সাবধানী ব্যাটেই লিড নিতে পেরেছে স্বাগতিকরা

ক্রীড়া ডেস্ক: অ্যান্টিগার সবুজ গালিচায় প্রথম দিনে ক্যারিবীয় পেসারদের বিপক্ষে ব্যাট হাতে দাঁড়াতেই পারেনি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। টপঅর্ডারদের মধ্যে জনি বেয়ারস্টোব্যতীত আর কেউই পারেননি প্রতিরোধ গড়তে, শেষদিকে মঈন আলী খেলেছেন নিজের যোগ্যতা অনুযায়ী। তবে ইংলিশরা অলআউট হয়েছে মাত্র ১৭৭ রানে।

সেই একই সবুজ পিচে ম্যাচের দ্বিতীয় দিন ঠিকই সফল স্বাগতিক দলের ব্যাটসম্যানরা। ইংলিশদের করা ১৭৭ রান ছাড়িয়ে দিন শেষে লিড নিয়েছে ১০৫ রানের, হাতে রয়েছে ৪টি উইকেট। কোনো ব্যাটসম্যান পঞ্চাশ না পেরুলেও একশ’র বেশি বল খেলেছেন তিন ব্যাটসম্যান। তাদের সাবধানী ব্যাটেই মূলত লিড নিতে পেরেছে স্বাগতিকরা।

প্রথম দিনের শেষ বিকেলে করা বিনা উইকেটে ৩০ রান নিয়ে দ্বিতীয় দিন নেমেছিল উইন্ডিজ। উদ্বোধনী জুটি ভাঙে ৭০ রানে। এ জুটি গড়তে ৩৩ ওভার খেলেন ক্রেইগ ব্রাথওয়েট এবং জন ক্যাম্পবেল। ১১৮ বলে ৪৭ রান করে ফেরেন ক্যাম্পবেল।

তার চেয়েও বেশি দুর্ভাগা প্রমাণিত হন ব্রাথওয়েট। ১৫৬ বলের টেস্ট মেজাজের ইনিংসে তার ব্যাট থেকে আসে ৪৯ রান। চল্লিশোর্ধ ইনিংস খেলেন তিন নম্বরে নামা শাই হোপও। তিনি আউট হন ৪৪ রান করে, খেলেন ৬৬ বল।

৫২ তম ওভারে চার নম্বরে ব্যাট করতে এসে দিনের বাকি সময়টা কাটিয়ে দেন ড্যারেন ব্রাভো। রস্টন চেজ ৪, শিমরন হেটমায়ার ২১ এবং শেন ডাওরিচ ৩১ রান করে আউট হয়ে গেলেও অধিনায়ক জেসন হোল্ডারকে নিয়ে দিনের শেষভাগ কাটিয়ে দেন ব্রাভো।

দিন শেষে ২৯ ওভারের অবিচ্ছিন্ন জুটিতে ব্রাভো-হোল্ডার মিলে যোগ করেছেন ৩৬ রান। ১৬৫ বল থেকে ৩৩ রান করে অপরাজিত রয়েছেন ব্রাভো, ৫৮ বল খেলে ১৯ রান করেছেন হোল্ডার।

আলোকিত প্রতিদিন/০২ ফেব্রুয়ারি/এমকে

ফেসবুক থেকে মন্তব্য করুন