শ্রীপুরে কলেজ অধ্যক্ষের ওপর হামলা, গাড়ি ভাংচুর

আলমগীর হোসেন, শ্রীপুর (গাজীপুর): গাজীপুরের শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরুন্নবী আকন্দের ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। এসময় প্রাইভেটকারে থাকা তার স্ত্রী, বোন, ভাগিনা ও চালক আহত হন। তারা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। বৃহষ্পতিবার সকাল আনুমানিক ১১টার দিকে দুর্বৃত্তরা শ্রীপুর পৌরসভার মাধখলা এলাকায় এ হামলা করে।

অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ জানান, তিনি তার উত্তরার বাসা থেকে প্রাইভেটকারযোগে কর্মস্থল শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারী কলেজে যাচ্ছিলেন। এসময় মাধখলা এলাকায় দুই মোটরসাইকেলযোগে চারজন যুবক গাড়ীর গতিরোধ করে। যুবকেরা এসময় গাড়ীর সামনের গ্লাস ভাংচুর ও ডান পাশের দুটি গ্লাস ভেঙ্গে ফেলে। কৌশলে গাড়িটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের নতুন বাজার দিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। যুবকেরা অস্ত্র উঁচিয়ে গাড়ির পেছনে সালনা এলাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় পর্যন্ত ধাওয়া করে। কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করে তারা আত্মরক্ষা করেন। তিনি শ্রীপুর উপজেলা বঙ্গবন্ধু পরিষদ ও শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক যায়যায়দিন’র শ্রীপুর প্রতিনিধি।

অধ্যক্ষ আরও জানান, গত বেশ কিছুদিন যাবত কলেজের চারজন শিক্ষক তাকে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করতে প্রতিনিয়ত নানা ধরণের হুমকি প্রদান করছে। অধ্যক্ষের ছেলেকে অপহরণ, সপরিবারে মামলা, হামলা ও নির্যাতন করারও হুমকি দিচ্ছে। ওই শিক্ষকেরা স্বাধীনতা বিরোধীচক্রের এজেন্ট বলেও তিনি দাবী করেন। তিনি এসব বিষয় গাজীপুরের জেলা প্রশাসক, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপারকে অবহিত করেছেন।

এ ব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম বলেন, ‘লিখিত অভিযোগ পাওয়া যায়নি। হামলার শিকার অধ্যক্ষকে লিখিত অভিযোগের জন্য পরামর্শ দেয়া হয়েছে।’

আলোকিত প্রতিদিন/১ ফেব্রুয়ারি/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন