গাইবান্ধায় মাধ্যমিক বিদ্যালয়গুলোতে সপ্তাহব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি

গাইবান্ধা সংবাদদাতা: ‘স্বপ্নের স্কুল গড়ি, নিজেকে দিয়ে শুরু করি’ স্লোগানকে সামনে রেখে গাইবান্ধার মাধ্যমিক স্তরের বিদ্যালয়গুলোতে এসডিজি-৪ অর্জনের জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে পরিষ্কার-পরিচ্ছন্নতা, স্বাস্থ্যসম্মত ও পরিবেশবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যে এক কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার গাইবান্ধা ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভার মধ্য দিয়ে সপ্তাহব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আবদুল মতিন।

জেলা শিক্ষা অফিসার এনায়েত হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা পৌরসভার মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) রকিবুল হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এহসানুল কবীর, জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রমুখ। এসময় অতিথিরা নিজেরাই ঝাড়– হাতে নিয়ে বিদ্যালয় প্রাঙ্গন পরিষ্কার করে শিক্ষার্থীদের শ্রেণি কক্ষ ও বিদ্যালয় প্রাঙ্গন পরিষ্কার রাখতে উদ্বুদ্ধ করেন।

উল্লেখ্য, সপ্তাহব্যাপী এই কর্মসূচিতে প্রতিদিন শিক্ষার্থীরা নিজেরাই তাদের শ্রেণিকক্ষ পরিস্কার-পরিচ্ছন্ন রাখবে। এজন্য শিক্ষার্থীরা নিজেরাই শ্রেণিকক্ষ ঝাড়– দেবে, বৈদ্যুতিক পাখাসহ চেয়ার, টেবিল ও বেঞ্চ নিজেরাই পরিষ্কার করবে।

আলোকিত প্রতিদিন/১ ফেব্রুয়ারি/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন