৯২ রানে অলআউট ভারত

ক্রীড়া ডেস্ক: দাপটের সঙ্গে সিরিজ নিশ্চিত করেছিল ভারত। পরে দলকে স্বস্তির জায়গায় রেখে বিশ্রামে গিয়েছিলেন বিরাট কোহলি। তবে তারকা এ ক্রিকেটারের ছুটির দিনে ধস নামলো ভারতীয় ক্রিকেটে। নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে মাত্র ৯২ রানে অলআউট হওয়ার পর ৮ উইকেটের বড় ব্যবধানে হারলো টিম ইন্ডিয়া।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) হ্যামিল্টনে মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও ভারত। ৯৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৪.৪ ওভারে মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসনকে হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিক নিউজিল্যান্ড। ওপেনার হেনরি নিকোলস ৩০ ও রস টেইলর ৩৭ রানে অপরাজিত থেকে দলকে জেতান।

এর আগে টসে জিতে ফিল্ডিংয়ে যাওয়া কিউইরা ঘরের মাঠে আগের তিন ম্যাচে হেরে এমনিই ক্ষুদার্থ ছিল। অন্যদিকে জ্বলে উঠলেন দলের বোলাররা। বিশেষ করে ট্রেন্ট বোল্ট। ১০ ওভারে মাত্র ৩০ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট।

দলীয় ২১ রানে শিখর ধাওয়ানকে এলবির ফাঁদে ফেলে বোল্টের শুরু। দুই রান পর নিজেরই ক্যাচে ফেরান আরেক ওপেনার রোহিত শর্মাকে। পরে দলীয় ৩৩ রানের মাথায় ৩টি উইকেট হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে সফরকারীরা। উইকেট নেওয়ার মিছিলে যোগ দেন কলিন ডি গ্র্যান্ডহোম। গ্র্যান্ডহোম তুলে নেন আরও ৩ উইকেট। এছাড়া টড অ্যাস্টেল ও জিমি নিশাম একটি করে উইকেট লাভ করেন।

শেষ দিকে হার্দিক পান্ডিয়া (১৬), কুলদিপ যাদব (১৫) ও যুজভেন্দ্র চাহাল (১৮ অপরাজিত) দলের সংগ্রহ একশ’ রানের কাছাকাছি নিয়ে যান। তাদের ব্যাট থেকেই সর্বোচ্চ রান আসে।

ভারতীয় বোলারদের মধ্যে ভুবেনশ্বর কুমার দুটি উইকেট তুলে নেন।

আলোকিত প্রতিদিন/৩১ জানুয়ারি/এমকে

ফেসবুক থেকে মন্তব্য করুন