বিপিএলে রাসেলের অনবদ্য হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল ষষ্ঠ আসরে তৃতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করলেন ঢাকা ডাইনামাইটসের অলরাউন্ডার আন্দ্রে রাসেল। চট্টগ্রামে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচে এই অনন্য রেকর্ড গড়েন রাসেল।

এবারের আসরে তিনটি হ্যাটট্রিকের মুখ দেখেছে বিপিএল। এই আসরে প্রথম হ্যাটট্রিক করেছিলেন ঢাকা ডাইনামাইটসের স্পিনার আলিস ইসলাম। এবার হ্যাটট্রিক করলেন তার সতীর্থ আন্দ্রে রাসেল। শুরুতে খুব একটা ভালো বল করেননি রাসেল। প্রথম তিন ওভারে রান দিয়েছিলেন ৩১, পাননি কোন উইকেট। নিজের শেষ ওভারেই বাজিমাত করেন রাসেল।

নিজের শেষ ওভারের প্রথম বলেই দারুণ ব্যাটিং করা চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিমকে আউট করেন তিনি। রাসেলের দেওয়া ফুলটসে মুশফিক ক্যাচ তুলে দেন শুভাগত হোমের হাতে। মুশফিক আউট হন ৪৩ রান করে। তারপরের বলেই শুভাগতর হাতে ক্যাচ তুলে দেন ক্যামরন ডেলপোর্ট। তিনি আউট হন ৭১ রানের ইনিংস খেলে।

ওভারের তৃতীয় বলে শর্ট ফাইন লেগে মিজানুর রহমানের হাতে ক্যাচ তুলে আউট হন দাসুন শানাকা। সেই সাথে এই আসরের তৃতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করেন আন্দ্রে রাসেল। শেষ ওভারে তার নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৭৪ রানে আটকে দেয় চিটাগং ভাইকিংসকে।

উল্লেখ্য, এই আসরে প্রথম হ্যাটট্রিক করেছিল ঢাকা ডাইনামাইটসের স্পিনার আলিস ইসলাম। আর দ্বিতীয় হ্যাটট্রিক করেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার ওয়াহাব রিয়াজ। খুলনা টাইটান্সের বিপক্ষে।

এছাড়াও এর আগে বিপিএল ইতিহাসে হ্যাটট্রিক করতে পেরেছিল মাত্র দুইজন। ২০১২ সালে ঢাকার বিপক্ষে প্রথম হ্যাটট্রিক করেছিলেন মোহাম্মদ সামি। দ্বিতীয় হ্যাটট্রিক আসে ২০১৫ সালে। সিলেট সুপার স্টারের বিপক্ষে হ্যাটট্রিক করেন পেসার আল আমিন হোসেন।

আলোকিত প্রতিদিন/৩০ জানুয়ারি/এমকে

ফেসবুক থেকে মন্তব্য করুন