পাকিস্তান নিয়ে বিতর্কিত মন্তব্যে বিপাকে অক্ষয়

বিনোদন ডেস্ক: সচরাচর বিতর্কে জড়ান না অক্ষয় কুমার। আগে যদিও বা তাঁর নামে অল্পবিস্তর সমালোচনা শোনা যেত, এখন তার ঊর্ধ্বে তিনি। কিন্তু সম্প্রতি এমন একটি পুরনো ভিডিও প্রকাশ পেয়েছে, যা নিয়ে চলছে তুমুল বিতর্ক। আরও স্পষ্ট করে বলতে গেলে অক্ষয়ের সেই বক্তব্যের জন্য তীব্র রোষের মুখে পড়েছেন খিলাড়ি।

অক্ষয় কুমার বলেছেন, “পাকিস্তানে আমার ছবি সবচেয়ে ভালো ব্যবসা করে। যতটা ভালোবাসা আমি সেখান থেকে পাই, তা অন্য জায়গা থেকে অনেক বেশি।” আর এ বক্তব্যের ফলেই সমস্যায় পড়েছেন অভিনেতা। কেউ বলেছেন এই কথাটা যদি শাহরুখ খান বলতেন তাহলে মুহূর্তে তাঁর নামের পাশে ‘দেশদ্রোহী’ তকমা জুড়ে যেত। কেউ বলেছেন, অক্ষয় কুমারের সঙ্গে কী করা যায়? তাঁকে কি পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হবে নাকি কানাডায়? কেউ তো এও বলেছেন, টাকা দিলে অক্ষয় তো ‘হাফিজ সাইদ জিন্দাবাদ’-ও বলে দেবেন। কিন্তু এত বিতর্কের মধ্যেও অক্ষয় কুমার চুপ। কোনও মন্তব্য তিনি করেননি।

বহু সামাজিক ও দেশপ্রেমের ছবির জন্যই প্রশংসা পেয়েছেন অক্ষয় কুমার। ‘রুস্তম’, ‘গোল্ড’ বা ‘প্যাডম্যান’-এর মতো ছবিতে যিনি অভিনয় করেছেন, তাঁর এমন রূপ মানতে পারছেন না অনেকেই। যেই অভিনেতার দেশপ্রেমের তুলনা দেওয়া হয়, সেই অভিনেতার মুখে এমন মন্তব্য আশা করা যায় না। এমনই পোস্টের এখন ছড়াছড়ি সোশ্যাল মিডিয়ায়। তবে ভিডিওটি অনেক দিনের পুরনো, এই যা স্বস্তির বিষয়। তখন হয়তো এতটা পরিণত ছিলেন না অক্ষয় কুমার। ফ্যানেরা আপাতত একথা বলে অভিনেতাকে বাঁচিয়ে দিতেই পারেন বলে মন্তব্য করছেন নিন্দুকরা।

অক্ষয় কুমারকে এরপর দেখা যাবে ‘কেসরী’ ছবিতে। ছবিটি হরহিন্দর ইশার সিংয়ের জীবন অবলম্বনে তৈরি হয়েছে। ছবিটি পরিচালনা করেছেন অনুরাগ সিং। প্রযোজনা করেছে করণ জোহরের ধর্মা প্রোডাকশনস, ইশা আম্বানি ও টুইঙ্কেল খান্না। ২১ মার্চ মুক্তি পাবে ছবিটি।

আলোকিত প্রতিদিন/৩০ জানুয়ারি/এমকে

ফেসবুক থেকে মন্তব্য করুন