গণতান্ত্রিক সমালোচনা অত্যন্ত গুরুত্বপূর্ণ: সংসদে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: গণতান্ত্রিক উপায়ে সরকারের গঠনমূলক সমালোচনা করতে বিরোধী দলীয় সংসদ সদস্যদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে তিনি এ আহ্বান জানান। এর আগে দুপুর ৩টায় শুরু হয় একাদশ সংসদের উদ্বোধনী এই অধিবেশন।

প্রধানমন্ত্রী বলেন, বিরোধী দলীয় সংসদ সদস্যদের বলতে চাই, গণতান্ত্রিক সমালোচনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনারাও গণতান্ত্রিক উপায়ে সরকারের গঠনমূলক সমালোচনা করবেন। এর আগের সংসদে দেশবাসী দেখেছে, বিরোধী দলের উপস্থিতিতেও আমরা সংসদে চমৎকার পরিবেশ রেখেছিলাম। আমরা তাদের আস্থা অর্জন করতে পেরেছিলাম। এই সংসদকেও আমরা সবাই মিলে এগিয়ে নিয়ে যাব, এটাই লক্ষ্য।

অধিবেশনে সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, জনগণ আমাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে। এখানে আমরা যারা প্রতিনিধি বসেছি, আমরা বিভিন্ন এলাকা থেকে জনগণের ভোটে নির্বাচিত হয়ে এসেছি। আমরা তাদের প্রতিনিধি, সেই হিসেবেই আমরা দায়িত্ব পালন করব। আমরা সবসময় মনে রাখব, যারা আমাদের নির্বাচিত করে সংসদে পাঠিয়েছে তাদের সার্বিক উন্নয়ন ও স্বার্থ সংরক্ষণ হবে আমাদের লক্ষ্য। আমরা দুর্নীতি ও মাদকমুক্ত, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চাই, যেন শান্তি ও নিরাপত্তা নিশ্চিত হয়।

ড. শিরীন শারমিন চৌধুরী ফের স্পিকার নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমি কথা দিচ্ছি, আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা পাবেন।

আলোকিত প্রতিদিন/৩০ জানুয়ারি/এমকে

ফেসবুক থেকে মন্তব্য করুন