অবৈধ দখলদারদের কবল হতে গণপূর্তের জমি উদ্ধার অভিযান

একেএম ফারুক হোসাইন: নোয়াখালীর প্রাণকেন্দ্র মাইজদীতে গণপূর্তের জায়গা হতে অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দিয়েছেন নির্বাহী প্রকৌশলী কামরুল হাছান। অভিযানে কামরুল হাছানের নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল হোসেন, উপ-সহকারী প্রকৌশলী আক্তার হোসেন সহ সাংবাদিক ও সদর থানার পুলিশ।

উল্লেখ্য নোয়াখালীর গণপূর্তের বিশাল জায়গা জুড়ে ইট বালু সিমেন্ট দিয়ে স্থায়ী স্থাপনা নির্মাণ করছেন এমন সংবাদের ভিত্তিতে অভিযানের সিদ্ধান্ত নেন নির্বাহী প্রকৌশলী কামরুল হাছান। অভিযানে উপস্থিত হয়ে নিজ হাতে ভাঙ্গার মধ্যদিয়ে অভিযানের কার্যক্রম শুরু করেন। এসময়ে উপস্থিত শত শত উৎসুক জনতা করতালি দিয়ে অভিযানকে স্বাগত জানায়। অভিযানের কার্যক্রম নিয়ে উপস্থিত সাংবাদিকদের ব্রিফ করেন কামরুল হাছান। এ সময় তিনি বলেন, গণপূর্তের ১ ইঞ্চি জমিও কাউকে দখল করতে দেওয়া হবে না। অবৈধ দখল মুক্ত করা পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

এই বিষয়ে জেলার পরিবেশবাদী আন্দোলনের নেতা ইমাম হোসেন গণপূর্তের এমন কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে দৃড় আশাবাদ ব্যাক্ত করেন উপস্থিত পরিবেশবাদী আন্দোলনের আর এক নেতা সাইফুদ্দিন আহম্মেদ।

আলোকিত প্রতিদিন/৩০ জানুয়ারি/এমকে

ফেসবুক থেকে মন্তব্য করুন