প্রধান শিক্ষকের অবহেলা । কুড়িগ্রামে এক শিক্ষার্থীর এসএসসি পরীক্ষা অনিশ্চিত

কুড়িগ্রাম সংবাদদাতা: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে প্রধান শিক্ষকের অবহেলার কারনে ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় আফছানা খাতুন নামের এক শিক্ষার্থীর অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে বলে অভিযোগ উঠেছে। এঘটনায় আফসানার বাবা আমিনুর রহমান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন বলে জানা গেছে।

আফছানার বাবা আমিনুর রহমান জানান, চর-ভূরুঙ্গামারী ইউনিয়নের বাবুর হাট উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পাশ করার পর আফসানাকে চর-ভ‚রুঙ্গামারী উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে ভর্তি করে রেজিস্ট্রেশনের জন্য অর্থ প্রদান করা হয়। পরবর্তীতে ওই শিক্ষার্থী দশম শ্রেণিতে নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণ করে উত্তীর্ণ হয় এবং এসএসসি ফরম পূরণের নির্ধারিত ফি পরিশোধ করে। তার কয়েক দিন পর বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান আফসানার রেরিস্ট্রেশন হয়নি।

এ ব্যাপারে চর ভ‚রুঙ্গামারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সদরুল আলম জানান, ট্রান্সফার সার্টিফিকেট ছাড়াই তাকে ভর্তি করা হয়েছিল। সার্টিফিকেট না থাকার কারনে তার রেজিস্ট্রেশন করা সম্ভব হয়নি।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইবুল ইসলাস জানান, ঢাকায় ট্রেনিংয়ে থাকায় তিনি এখনও অভিযোগপত্রটি দেখেননি। অভিযোগ দেখে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। এদিকে আফসানার পরিক্ষা দিতে না পাড়ার বিষয়টি জানাজানি হলে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে তীব্র অসন্তোস ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আলোকিত প্রতিদিন/০৮ ডিসেম্বর/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন