কক্সবাজারে কমিউনিটি পুলিশিং ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজার কমিউনিটি পুলিশিং ফোরাম চ্যালেঞ্জ ও সম্ভাবনা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে জেলার সদর উপজেলায় কমিউনিটি রিকভারি এন্ড রেসিলেন্স প্রজেক্ট এর সহায়তায় জেলা পুলিশের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ উদ্দিন খন্দকারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার পুলিশ সুপার এ বিএম মাসুদ হোছাইন।

সভায় কক্সবাজার জেলার কমিউিনিটি পুলিশিং এর সভাপতি প্রবীণ রাজনীতিবীদ অ্যাড. আমজাদ হোসেন বলেন, ‘সমাজকে বিনির্মাণে, সুন্দর সুশৃঙ্খল দেশ গঠনে কমিউনিটি পুলিশিং এর ভ‚মিকা অপরিসীম। কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো অধিকতর ফলপ্র্রসু ও সফলতার দিকে ধাবিত করার জন্য জেলা পুলিশ ও ইউএনডিপির সার্বিক সহযোগিতা প্রয়োজন।’

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইকবাল হোছাইন বলেন, ‘মাদক নির্মূলে পরিবারের প্রতিটি সদস্যদের দায়িত্ববোধের পাশাপাশি, ধর্মীয় এবং মানবিক মূল্যবোধ জাগ্রত, প্রতিটি ব্যক্তির সচেতনতা, ব্যক্তিগত দায়িত্ববোধ এবং সর্বোপরি সুন্দর সমাজ বিনির্মাণে প্রতিটি নাগরিককে সজাগ হতে হবে।

প্রধান অতিথির বক্তৃতায় পুলিশ সুপার এবিএম মাসুদ হোসাইন বলেন, ‘কমিউনিটি পুলিশিং এর সাথে যারা ওতপ্রোতভাবে জড়িত তথ্য উপাত্ত দিয়ে সহযোগিতা করে আসছে, সুন্দর সমাজ বিনির্মাণে সাহায্য সহযোগিতা করে আসছে, আমি তাদের প্রত্যেককে স্বাগত জানাই। কক্সবাজার জেলাকে মাদক, সন্ত্রাস, ডাকাত নির্মূল, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, বাল্য বিবাহ, নারী নির্যাতন প্রতিরোধ পুলিশ সর্বদা সচেষ্ট রয়েছে। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

আলোকিত প্রতিদিন/০৮ ডিসেম্বর/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন