ঘিওরে কেক কাটা এবং দোয়া মাহফিলের মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিন পালিত

সৈয়দ এনামুল হুদাঃ  মানিকগঞ্জ জেলার ঘিওরে উপজেলা আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন পালিত। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেসা মুজিবের প্রথম সন্তান শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন।
শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয় মেয়াদে রাষ্ট্রক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ। এরআগে ১৯৯৬ সালে তার নেতৃত্বে দীর্ঘ ২১ বছর পর ক্ষমতায় আসে দলটি।
ষাটের দশকে ইডেন কলেজে ছাত্রলীগের কর্মী হিসাবে শেখ হাসিনার রাজনৈতিক জীবনের শুরু। ১৯৬৬-৬৭ সালে ছাত্রলীগ থেকে ইডেন কলেজের ছাত্রী সংসদের সহ-সভাপতি নির্বাচিত হন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী থাকাকালে ছাত্রলীগের রোকেয়া হল শাখার সাধারণ সম্পাদক ছিলেন।

সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোসহ আওয়ামীলীগ শেখ হাসিনার জন্মদিন পালনে বিভিন্ন কর্মসূচি নিয়েছে। নেত্রীর জন্মদিন উপলক্ষে সারা দেশে আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ড, থানা, উপজেলা, পৌরসভা, মহানগর ও জেলা ইউনিটের উদ্যোগে ৭৩টি করে গাছ লাগানোর কর্মসূচিও হাতে নেওয়া হয়েছে।
শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শনিবার সকাল ১১ ঘটিকার সময় ঘিওর বাসষ্ট্যান্ড থেকে একটি আনন্দ মিছিল বের হয়ে বাজার পদক্ষিন করে উপজেলা পার্টি অফিসের সামনে এসে শেষ হবার পর কেক কাটা, আলোচনা সভা এবং দোয়ার মাধ্যমে জন্মদিন পালন করা হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হাবিবুর রহমান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল আলিম মিয়া মিন্টু এর সঞ্চালনায়ে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি বাবু সচীন্দ্র নাথ মিত্র, জেলা আওয়ামীলীগের সদস্য লিয়াকত হোসেন লিটন, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ইকরামুল ইসলাম খবির, যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল মতিন মুসা, আতোয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক ইশতিয়াক আহমেদ শামীম, ইকবাল বাহার শামীম।


এছাড়াও আরো উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক বাবুল বেপারী, যুগ্ন আহবায়ক শরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আজিম মিয়া জন, সাধারণ সম্পাদক রওশন সুমন, ঘিওর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি শেখ সালাউদ্দীন অপু,সাধারণ সম্পাদক শুভ আহমেদ টোকন সহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সর্বশেষ দোয়া ও মিষ্টি বিতরনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
বিঃদ্রঃ- অনুষ্ঠান পরবর্তীতে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন করা হয়।

আলোকিত প্রতিদিন/সেপ্টেম্বর ১৯/এসএএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন