ভালুকায় সাংস্কৃতিক কর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার

ময়মনসিংহ,প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় আম্বিয়া খাতুন (দীনা খান) (৪৫) নামে এক সাংস্কৃতিক কর্মীর লাশ উদ্ধার করেছে মডেল থানা পুলিশ। রোববার সকালে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড মেজরভিটা এলাকার একটি বহুতল ভবনের ভাড়া বাসার চারতলা থেকে লাশটি উদ্ধার করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মাহমুদপুর গ্রামের আনোয়ার এলাহীর মেয়ে ভালুকা সুরভী সাংস্কৃতিক সংস্থার কন্ঠশিল্পি ও সংবাদকর্মী আম্বিয়া খাতুন দীনা ওরফে দীনা খান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড মেজরভিটা এলাকার অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুস সাত্তারের বহুতল ভবনের চারতলা ভাড়া নিয়ে একাই বসবাস করে আসছিলেন। রোববার সকালে স্থানীয়দের খবরে ভালুকা মডেল থানা পুলিশ ওই বাসার চারতলায় ফ্যানের সাথে গলায় উড়না পেচানো অবস্থায় ঝুলন্ত লাশটি উদ্ধার করে। পরে ময়না তদন্তের জন্য লাশটি ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
স্থানীয়রা জানান, নিহত দীনা খান স্থানীয় এনজিও আসপাডা ও ব্যাংকসহ বিভিন্ন ব্যক্তির কাছে বিপুল অঙ্কের টাকা ঋণগ্রস্ত ছিলেন। তাছাড়া এক ব্যক্তির ২৬ লাখ টাকার দায়েরকৃত চেক ডিজওনার মামলায় তিনি ৬ মাসের সাজাপ্রাপ্ত হন। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হলে পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেন। আদালত তাকে একদিন পর আপিলের শর্তে তাকে জামিন দেন। পরে পাওনাদারদের সাথে আলোচনা সাপেক্ষে রোববার পাওনা টাকা ফেরত দেয়ার কথা ছিলো।
ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন জানান, লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। মৃত্যুরহস্য ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর জানা যাবে। এ ব্যাপারে অপমৃত্যু মামলা হয়েছে।

 

আলোকিত প্রতিদিন/১৫ সেপ্টেম্বর/আসাদ

ফেসবুক থেকে মন্তব্য করুন