বাংলাদেশের রুগ্ন গনতন্ত্র এখন আইসিইউতে : লেবার পার্টি

প্রেস বিজ্ঞপ্তিঃ ভোটাধিকার হরন, একদলীয় গনতন্ত্র, প্রতিহিংসার রাজনীতির বিকাশ, গনমাধ্যমের স্বাধীনতা হরন, বাক-ব্যাক্তি স্বাধীনতা খর্ব ও বিরোধী মতাবলম্বীদের নিচিহৃ করার মাধ্যমে বাংলাদেশের রুগ্ন গনতন্ত্রে মহামারি আকার ধারন করেছে মন্তব্য করেছে বাংলাদেশ লেবার পার্টি।
আজ (রবিবার) আর্ন্তজাতিক গনতন্ত্র দিবসে এক যুক্ত বিবৃতিতে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ ফারুক রহমান বলেন, বাংলাদেশের রুগ্ন গনতন্ত্র এখন আইসিইউতে লাইফ সাপোর্টে রয়েছে। জনগনের ভোটের অধিকার প্রতিষ্ঠায় এবং গুম খুন অপহরন বন্ধে সরকার ব্যর্থ হয়েছে। জনগনের ভোটাধিকার ও মতপ্রকাশের স্বাধীনতা বিলোপ করতে র‌্যাব-পুলিশসহ আইন শৃংখলা বাহীনিকে নগ্ন দলীয়করনের মাধ্যমে আজ্ঞাবহ রক্ষীবাহিনীতে পরিনত করেছে।
নেতৃদ্বয় বলেন, স্বাধীনতার ৫০ বছরেও দেশে জনগনের ভোটাধিকার নিরংঙ্কুশ হয়নি। বরং জনগনের দিনের ভোট রাতে অপহরন করা হয়েছে। বিগত ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, জেলা পরিষদ, সিটিকর্পোরেশন থেকে শুরু করে দশম ও একাদশ জাতীয় নির্বাচনগুলো ভোটারবিহীন ও একদলীয় হওয়ায় জনমনে ভোটাধিকার ও ভোটকেন্দ্র বিমুখ হয়ে পড়েছে। যা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র ও নাগরিকদেও জন্য অশনি সংকেত। তাই বর্তমান গনতন্ত্রের মোড়কে ক্ষমতাশীন দখলদার সরকারের কবল থেকে দেশ ও জনগনকে রক্ষায় দেশপ্রেমিক শক্তির ঐক্যের কোন বিকল্প নাই।

 

আলোকিত প্রতিদিন/১৫ সেপ্টেম্বর/আসাদ

ফেসবুক থেকে মন্তব্য করুন