এবার তলোয়ার উঁচিয়ে ভারতকে মিয়াঁদাদের হুমকি

নিজস্ব প্রতিবেদক: কাশ্মীর ইস্যুতে আবারও ভারতকে হুমকি দিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। তলোয়ার উঁচিয়ে সংবাদিকদের তিনি বললেন, আগে ব্যাট দিয়ে ছক্কা মারতাম। দরকার হলে হাতে তরবারিও তুলে নেব।

পাকিস্তানের স্থানীয় এক সংবাদমাধ্যমে দেয়া বিবৃতিতে মিয়াঁদাদ বলেন, কাশ্মীরি ভাইয়েরা চিন্তা করবেন না। আমরা আপনাদের সঙ্গে আছি। অতীতে আগে ব্যাট দিয়ে বোলারদের পেটাতাম, ছক্কা হাঁকাতাম। এখন এ তরবারি ব্যবহার করতে পারি। তিনি যোগ করেন, যদি আমি ব্যাট দিয়ে ছক্কা মারতে পারি, তা হলে তরবারি দিয়ে মানুষ হত্যা করতে পারব না কেন? অনেকে একে বিতর্কিত হিংসাত্মক মন্তব্য বলে আখ্যায়িত করেছেন।

ভারতের বিরুদ্ধে মিয়াঁদাদকে এরকম ভাষ্য আগেও বেশ কয়েকবার দিতে দেখা গেছে। ভারতীয় সরকার জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পরপরই যুদ্ধের হুমকি দিয়ে তিনি বলেন, ‌পরমাণু অস্ত্রগুলো আমরা এমনি এমনি রেখে দেইনি। একবার সুযোগ পেলেই পৃথিবীর মানচিত্র থেকে ভারতীয়দের তথা ভারতকে মুছে দিতে পারি আমরা।‌ সেসময় মোদি সরকারকে ‌‘‌‌ভীতু’ বল‌‌‌তেও ছাড়েননি সাবেক পাক সুপারস্টার। সীমান্তে এসে উপত্যকার মানুষের সঙ্গে কথা বলার ইচ্ছে প্রকাশ করেন তিনি। সেখানে শান্তির পতাকা ওড়ানোরও ঘোষণা দেন।

মিয়াঁদাদ বলেন, শান্তি প্রতিষ্ঠার জন্য আমি জম্মু-কাশ্মীর সীমান্তে যাব। এজন্য পাকিস্তানের উচ্চ পর্যায়ের সব মানুষ, ক্রীড়াবিদ-সর্বোপরি সবাইকে আহ্বান জানাব। আমি সেখানে যাব এবং সবার কাছে শান্তির বার্তা পৌঁছে দেব। সঙ্গে একটি শান্তির পতাকা নিয়ে যাব। ভূ-স্বর্গের লোকজনকে বলব, আমরা শান্তি চাই। আমরা কাশ্মীরি জনগণের সঙ্গে আছি। জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর ভারতের সঙ্গে সবরকম সম্পর্ক ছিন্ন করেছে পাকিস্তান সরকার। কয়েকদিন আগে জাতির উদ্দেশে দেয়া ভাষণে দেশটির প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানও ভারতের বিরুদ্ধে একরকম যুদ্ধের হুমকি দেন।

আলোকিত প্রতিদিন/সেপ্টেম্বর/০২/এসএম

ফেসবুক থেকে মন্তব্য করুন