ঝালকাঠিতে মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক:  ঝালকাঠিতে মাদক নিয়ন্ত্রণ আইনের মামলায় এক ব্যক্তিকে ১০ বছর সশ্রম কারাদণ্ড এবং একজনকে বেকসুর খালস দিয়েছেন আদালত। সোমবার (২৬ আগস্ট) দুপুরে ঝালকাঠির জেলা ও দায়রা জজ মোহাম্মদ গাজী রহমান এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত নাছির সরদার নলছিটি শহরের খাসমহল এলাকার মৃত জবান আলী সরদারের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৭ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে নলছিটি শহরের খাসমহলের বাসা থেকে ১৫০ পিচ ইয়াবা ও এক কেজি ৫০০ গ্রাম গাজাসহ নাছির সরদার এবং তার ছেলে হাসান সরদারকে আটক করে।

এ ঘটনায় পুলিশের উপপরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম বাদী হয়ে আটক দুইজনকে আসামী করে নলছিটি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। ওই বছরের ২৩ এপ্রিল পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মজিবুর রহমান তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতের বিচারক সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে নাছির সরদাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং তারে ছেলে হাসান সরদারকে বেকসুর খালাসের আদেশ দেন। রায় ঘোষণার সময় হাসান সরদার আদালতে উপস্থিত থাকলেও দণ্ডপ্রাপ্ত আসামি নাসির সরদার অনুপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মান্নান রসুল। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট নাসিমুল হাসান।

 

আলোকিত প্রতিদিন/আগস্ট/২৬/এসএফ

 

ফেসবুক থেকে মন্তব্য করুন