১৫ আগস্টকে যদি আমরা প্রতিদিন মনে প্রাণে স্বরণকরি তাহলে ক্ষুধা ,দারিদ্র্য মুক্ত অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠন করা সম্ভব-দুর্জয়।

সৈয়দ এনামুল হুদাঃ  ১৫ আগস্টকে যদি আমরা প্রতিদিন মনে প্রাণে স্বরণকরি তাহলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর লক্ষ ক্ষুধা দারিদ্র্য মুক্ত অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠন করা সম্ভব বলে ব্যাক্ত করেছেন মানিকগঞ্জ -১ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব এ এম নাঈমুর রহমান দুর্জয় ।বৃহস্পতিবার দুপুর ৩ ঘটিকার সময় মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলা ডি. এন.পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

বিসিবির পরিচালক দুর্জয় সর্বপ্রথম জাতির পিতার বিদেহী আত্তার মাগফেরাত কামনা করে এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুস্থতা কামনা করে বলেন, শোককে দুর্বলতা হিসেবে নয় শক্তি হিসেবে গ্রহণ করে আমাদের সামনের দিকে অগ্রসর হতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা তিনি তার পরিবারের এতো সংখ্যক সদস্যকে হারিয়েউ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থিরকৃত স্বপ্ন ক্ষুধা দারিদ্র্য মুক্ত অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনের জন্য ভিশন ২০২১ বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে এবং ভিশন ২০৪১ সালে উন্নত বাংলাদেশের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারী যারা রাজনৈতিকভাবে বিশ্বের বিভিন্ন দেশে আশ্রয় লাভ করে বসবাস করছে তাদেরকে কূটনৈতিকভাবে সেই দেশ থেকে বাংলাদেশে এনে শাস্তির সম্মুখিন করতে এবং ১৫ আগস্টের মত এহেন ন্যক্কারজনক ঘটনা যেন ভবিষ্যতে না ঘটে তার জন্য সকলকে সজাগ থাকতে হবে ।সর্বশেষ স্বাধীনতা বিরোধীরা যেন মাথা চারা দিয়ে উঠতে না পারে তার জন্য সর্বদা প্রস্তুত থাকার আহবান জানিয়ে বক্তব্য শেষ করেন।

উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ইকরামুল ইসলাম খবিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল আলিম মিন্টুর সঞ্চালনয়ে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শ্রী সচিন মিত্র, সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান টিপু, ঘিওর উপজেলা আ’ লীগের সাবেক সভাপতি আব্দুল খালেক বিএসসি, সহসভাপতি আতোয়ার রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক আতোয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক ইশতিয়াক আহমেদ শামীম, ইকবাল বাহার শামীম। এছাড়াও আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ,শ্রমিকলীগ সহ অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের সকল সদস্যদের আত্তার মাগফেরাত কামনা করা এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্থতার জন্য দোয়া করা হয়।

 

আলোকিত প্রতিদিন /আগস্ট ১৯/এসএহ

ফেসবুক থেকে মন্তব্য করুন