বিমানের সাবেক এমডি মোসাদ্দেককে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক: ক্যাডেট পাইলট নিয়োগসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল মুনীর মোসাদ্দেক আহম্মেদকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে মুনীর মোসাদ্দেককে জিজ্ঞাসাবাদ করছেন দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

একই অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে গতকাল সোমবার বিমানের বর্তমান এমডি ক্যাপ্টেন ফারহাত হাসান জামিলসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। অন্যরা হলেন বিমানের প্রধান অর্থনৈতিক কর্মকর্তা বিনীত সুধ, পরিচালক (বিপণন ও বিক্রয়) আশরাফুল আলম, পরিচালক (পরিকল্পনা) মাহবুব জামান খান ও প্রশিক্ষণ বিভাগের প্রধান ফজল মাহমুদ চৌধুরী।

আগের দিন রোববার বিমানের পরিচালক (প্রশাসন) পার্থ কুমার পণ্ডিত, পরিচালক (প্রকৌশল ও উপাদান ব্যবস্থাপনা) সাজ্জাদুর রহিম, পরিচালক (গ্রাহকসেবা) মমিনুল ইসলাম ও মহাব্যবস্থাপক (প্রশাসন) বুশরা ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদক সূত্র জানিয়েছে, সাবেক এমডি মুনীর মোসাদ্দেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান চলছে। এর আগে গত ২ মে বিমানের ১০ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত মহাপরিদর্শক বরাবর চিঠি পাঠায় দুদক।

আলোকিত প্রতিদিন/জুলাই/৩০/এমএ

ফেসবুক থেকে মন্তব্য করুন