এভার গ্রীন ইন্টারন্যাশনাল স্কুলে অনুষ্ঠিত হলো ‘সেরা মা’ সংবর্ধনা প্রদান

জাকারিয়া নূরী : রাজধানীর মধ্যবাড্ডায় এভার গ্রীন ইন্টারন্যাশনাল স্কুলে অনুষ্ঠিত হলো ‘সেরা মা সংবর্ধনা প্রদান অনুষ্ঠান-২০১৯’। ২৯ জুন (শনিবার) এভার গ্রীন ইন্টারন্যাশনাল স্কুল মিলনায়তনে এ সংবর্ধনা প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্কুল কর্তৃপক্ষ দু’জন সেরা মা’কে তাদের সন্তানের জন্য অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ তাদেরকে তাদের ওজনের সমপরিমান ফল দিয়ে এ সংবর্ধনা প্রদান করে। স্কুলটির প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল জনাব এমএম কবিরের সভাপতিত্বে ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানে দু’জন মা’কে দাঁড়িপাল্লার এক প্রান্তে বসিয়ে অপর প্রান্তে তাদের ওজনের সমপরিমান ফল দিয়ে বরণ করা হয়। সেরা মা সংবর্ধনা অর্জনকারী দু’জন হলেন- বাংলা মাধ্যমের ২য় শ্রেণির ছাত্র মো: সাদমান সামি’র মা মোসা: শিলা বেগম এবং ৩য় শ্রেণির ছাত্রী জাফরীন জাকির তিনাজের মা মিসেস সুরাইয়া জাকির।
এর আগে পবিত্র কোরআন তিলওয়াতের মধ্য দিয়ে সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া সংবর্ধনা অনুষ্ঠানে অত্র স্কুলের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী ও অভিভাবকদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ম্যাজিক শো অনুষ্ঠিত হয়।
যেভাবে সেরা মা হলেন- একজন মা’কে একটি শিক্ষাবর্ষে অত্র স্কুলের সকল ধরনের অনুষ্ঠান যেমন- অভিভাবক সমাবেশ, ওয়ার্কশপ, বনভোজন, রিপোর্ট কার্ড ডে সহ সকল অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ১০০ নম্বর এবং বৎসর শেষে ছাত্র-ছাত্রীর চুড়ান্ত ফলাফল হতে প্রাপ্ত গড় নম্বর যোগ করে ওই শিক্ষাবর্ষে ওই শ্রেণিতে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত মা’কে সেরা মা সম্মাননা প্রদান করা হয়। এভাবে পর পর ৩ বৎসর সেরা মা সম্মাননা পেলে সেই মাকে তার সন্তানের জন্য অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে তার ওজনের সমপরিমান ফল দিয়ে বরন করে নেওয়া হয়। এ বৎসর দু’জন মা এই সম্মাননা অর্জন করেছেন। যা একটি ভিন্নমাত্রার স্বতন্ত্র সংবর্ধনা অনুষ্ঠান।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তেজগাঁও কলেজের অধ্যক্ষ, জাতীয় বিশ্ববিদ্যালয় সিনেট এবং সিন্ডিকেট সদস্য প্রফেসর মো: আবদুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে সরকারী পলিটেকনিক ইনষ্টিটিউটের অধ্যক্ষ (অবসরপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার মো: নুরুল হক, ঢাকা মহানগর পর্যায়ে ২০১৯ সালে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের স্বীকৃতি অর্জনকারী গুলশান কর্মাস কলেজের অধ্যক্ষ জনাব এম.এ. কালাম, মেডিলিংক হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর জনাব ডা. মো: সিরাজুল ইসলাম, মাহিমা ট্যুরস এন্ড ট্রাভেলস এর ম্যানেজিং ডিরেক্টর জনাব মো: জহুরুল ইসলাম সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। এসময় বক্তারা সন্তানের জন্য একজন আদর্শ মায়ের প্রয়োজনীয়তা তুলে ধরে ভিন্নধর্মী এ সংবর্ধনা অনুষ্ঠানের ভূয়ষি প্রশংসা করেন।

 

আলোকিত প্রতিদিন/১০ জুলাই’১৯/জেডএন

ফেসবুক থেকে মন্তব্য করুন